ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

পাবনায় বিএনপি-আ.লীগ ধাওয়া-পাল্টা ধাওয়া, গুলি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩১ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২৩
পাবনায় বিএনপি-আ.লীগ ধাওয়া-পাল্টা ধাওয়া, গুলি

পাবনা: পাবনার ঈশ্বরদীতে নির্বাচন বর্জনের লিফলেট বিতরণ ও নৌকার নির্বাচনী প্রচারণার সময় বিএনপির সঙ্গে আওয়ামী লীগের নেতাকর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। তবে এতে হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

ঘটনাস্থল থেকে তিনটি গুলির খোসা উদ্ধার করেছে পুলিশ।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে ঈশ্বরদী শহরের পিয়ারপুর মোড়ে এ ঘটনা ঘটে।

পুলিশ জানায়, অসহযোগ আন্দোলনের অংশ হিসেবে সকালে ঈশ্বরদীর পেয়ারপুর এলাকায় ৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ অফিসের সামনে ভোট বর্জনের লিফলেট বিতরণ করছিলেন বিএনপির কারান্তরীণ প্রভাবশালী নেতা জাকারিয়া পিন্টুর সমর্থকরা। এসময় স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা সেখানে নির্বাচনী প্রচারণায় চালাচ্ছিলেন। দুই দলের লোকজন মুখোমুখি হলে প্রথমে তর্কবিতর্ক হয়। একপর্যায়ে উভয়পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়।

এ সময় বিএনপির লোকজন সেখান থেকে চলে এসে আবার লোকজন নিয়ে আওয়ামী লীগের নেতাকর্মীদের ধাওয়া দেওয়ার করেন। এসময় বেশ কয়েক রাউন্ড গুলি ছোড়া হয়, বিস্ফোরণ ঘটানো হয় তিনটি ককটেলের।  

এসময় আতঙ্কে স্থানীয় দোকানের লোকজন ও পথচারীরা এদিক সেদিক ছুটতে থাকেন। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় কেউ হতাহত হননি, কাউকে আটকও করেনি পুলিশ। তবে এলাকায় আতঙ্ক বিরাজ করছে।  

এ বিষয়ে ঈশ্বরদী-আটঘরিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার বিল্পব কুমার গোস্বামী বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। নাশকতাকারীদের ধরতে অভিযান চলছে। শহরের গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়া ঘটনাস্থল থেকে তিনটি গুলির খোসা উদ্ধার করা হয়েছে। ঘটনার বিষয়ে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। তবে যারা গুলি ও ককটেল ছুড়েছে, তাদের ধরতে পুলিশের অভিযান চলছে।

বাংলাদেশ সময়: ১৮২৭ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২৩
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।