ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নৌকায় ভোট চাইলেন বিএনপির নাশকতা চেষ্টা মামলার আসামি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২১ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২৩
নৌকায় ভোট চাইলেন বিএনপির নাশকতা চেষ্টা মামলার আসামি

বরগুনা: বিএনপির নাশকতা চেষ্টা মামলার আসামি সদর উপজেলার বদরখালী ইউনিয়নের চেয়ারম্যান মতিউর রহমান রাজা বরগুনা-১ আসনের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ধীরেন্দ্র দেবনাথ শম্ভু এমপির মঞ্চে বক্তব্য রেখেছেন। এসময় তিনি নৌকা মার্কার পক্ষে ভোটও চেয়েছেন।

 

রোববার (২৪ ডিসেম্বর) সন্ধ্যায় সদর উপজেলার গৌরিচন্না ইউনিয়নের গৌরিচন্না মাধ্যমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত বরগুনা-১ আসনের আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের জনসভায় বক্তব্য দেন মতিউর রহমান রাজা।

এসময় বক্তব্যে তিনি সাবেক চেয়ারম্যান ও জেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সাধারণ সম্পাদক স্বপন শরীফের সমালোচনা করে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে বরগুনা-১ আসনের বর্তমান সংসদ সদস্য ধীরেন্দ্র দেবনাথ শম্ভুকে নৌকা প্রতীকে ভোট দিতে ভোটারদের আহ্বান জানান।

বক্তব্যে বদরখালী ইউনিয়ন থেকে সর্বোচ্চ ভোট নৌকায় দেওয়া হবে, নয়তো চেয়ারম্যান পদ থেকে তিনি অব্যাহতি নেবেন- এমন অঙ্গীকারও করেন।  

বরগুনা সদর থানা সূত্রে পাওয়া তথ্যমতে, গত নভেম্বর মাসে পুলিশ বাদী হয়ে বিস্ফোরক দ্রব্য ব্যবহার করে নাশকতা চেষ্টার অভিযোগে বরগুনা জেলা বিএনপি ও এর অঙ্গসংগঠনের শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে সদর থানায় একটি মামলা করেন। মামলা নম্বর জিআর ৩৫৪/২৩। ওই মামলায় মতিউর রহমান রাজাকেও আসামি করা হয়।

মামলার বাদী বরগুনার সদর থানার এসআই (নিরস্ত্র) মো. আবু হানিফ এসব তথ্য নিশ্চিত করে জানান, বরগুনা সদর থানার এসআই নুরুজ্জামান মামলাটি তদন্ত করছেন।  

মতিউর রহমান রাজা গত ইউপি নির্বাচনে সদরের বরদখালী ইউনিয়ন থেকে বিএনপি সমর্থিত স্বতন্ত্র প্রার্থী হিসেবে ইউপি চেয়ারম্যান নির্বাচিত হন। তিনি জেলা বিএনপির (হালিম-নজরুল কমিটির) কমিটির সদস্য ছিলেন।

এছাড়াও বরগুনা জেলা শ্রমিক দলের সভাপতি প্রার্থী ছিলেন মতিউর রহমান রাজা। জেলা বিএনপির একটি দায়িত্বশীল সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

এ বিষয়ে জানতে চাইলে বদরখালী ইউনিয়নের চেয়ারম্যান মতিউর রহমান রাজার মোবাইল ফোনে একাধিকবার কল করা হলে তিনি রিসিভ করেননি।

বদরখালী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান স্বপন শরীফ বলেন, আমি নৌকার প্রার্থী ছিলাম। আমি যাতে নির্বাচনে জয়লাভ করতে না পারি সে জন্য এমপি ধীরেন্দ্র দেবনাথ শম্ভু বিএনপির মতিউর রহমান রাজাকে স্বতন্ত্র প্রার্থী করে নির্বাচনে প্রত্যক্ষ সহযোগিতা করে আমাকে হারিয়ে দিয়েছিলেন। সরকার পতন আন্দোলনে যারা জড়িত সেই বিএনপি নেতাদের এখন নিজের স্বার্থে মঞ্চে উঠিয়েছেন আওয়ামী লীগ প্রার্থী ধীরেন্দ্র দেবনাথ শম্ভু।

বরগুনার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. আবদুল হালিম মোবাইল ফোনে বলেন, মতিউর রহমান রাজা মামলার পলাতক আসামি। আমরা তার ব্যাপারে সুনির্দিষ্ট তথ্য পেলে যেকোনো সময়ে গ্রেপ্তার করব।   

এ বিষয়ে বরগুনা-১ আসনের এমপি ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর মোবাইল ফোনে একাধিকবার কল করা হলে তিনিও রিসিভ করেননি।  

তবে বরগুনা জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর একনিষ্ঠ ঘনিষ্ঠ হিসেবে পরিচিত আব্বাস হোসেন মন্টু মোল্লা মোবাইল ফোনে বলেন, ‘জনগণের চাপে রাজা আমাদের জনসভায় এসেছেন এবং বক্তব্য রেখেছেন। তবে তিনি আওয়ামী লীগে যোগ দেননি। ’ বিএনপির নাশকতা চেষ্টা মামলার আসামি প্রসঙ্গে মন্টু মোল্লা বলেন, আমাদের এখন ভোট দরকার। ’

বাংলাদেশ সময়: ১৩১৬ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২৩

আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।