ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

৩০ ডিসেম্বর গণতন্ত্র মঞ্চের বিক্ষোভ সমাবেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪১ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২৩
৩০ ডিসেম্বর গণতন্ত্র মঞ্চের বিক্ষোভ সমাবেশ

ঢাকা: আগামী ৩০ ডিসেম্বর সারা দেশে বিক্ষোভ সমাবেশ পালনের ঘোষণা দিয়েছে গণতন্ত্র মঞ্চ। ২০১৮ সালের নির্বাচনে আওয়ামী লীগ সরকারের ‘নিশিরাতের ভোট চুরির’ প্রতিবাদে এ কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে ছয়টি রাজনৈতিক দলের সমন্বয়ে গঠিত এই জোট।

রোববার (২৪ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে গণতন্ত্র মঞ্চ আয়োজিত ভোট বর্জনের গণসংযোগপূর্ব সমাবেশে সভাপতির বক্তব্যে নতুন এই কর্মসূচি ঘোষণা করেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সাধারণ সম্পাদক শহিদ উদ্দিন মাহমুদ স্বপন।

তিনি বলেন, আগামী ৩০ ডিসেম্বর এই ফ্যাসিস্ট সরকারের ২০১৮ সালের নিশিরাতের ভোট চুরির প্রতিবাদে গণতন্ত্র মঞ্চ সারা দেশে বিক্ষোভ সমাবেশ করবে। পাশাপাশি আগামীকালের (সোমবার) পরেও এই কয়দিন যুগপৎ ধারার আন্দোলনে আমাদের কর্মসূচি থাকবে। আমরা লড়াই করে দেশের জনগণকে এই ফ্যাসিস্ট কর্তৃত্ববাদী সরকারের হাত থেকে মুক্ত করব।

জেএসডির এই নেতা আরও বলেন, আমরা প্রতিদিন প্রতি মুহূর্তে এই অবৈধ ফ্যাসিস্ট কর্তৃত্ববাদী শাসকের বিরুদ্ধে লড়াই সংগ্রাম করছি। মানুষের মুক্তি অর্জন করার জন্য যে শপথ নিয়েছি, সেই শপথকে বাস্তবে রূপান্তর করার জন্য আমরা আন্দোলন অব্যাহত রাখব।

তিনি বলেন, এই সরকারের মন্ত্রী, আমলারা প্রায় বলে বেড়াচ্ছেন, তাদের নির্বাচনী ট্রেন যাত্রা শুরু করেছে। এটি নাকি গন্তব্যে পৌঁছাবে। আমি আপনাদের কাছে জিজ্ঞেস করতে চাই, এই নির্বাচনী ট্রেন কি গন্তব্যে পৌঁছাতে পারবে? এই ট্রেন খাদে পড়বে। এটি গন্তব্যে পৌঁছাতে পারবে না।

শহিদ উদ্দিন মাহমুদ স্বপন বলেন, গত ১৫ বছরে দেশের নির্বাচন প্রক্রিয়া এরা (সরকার) ধ্বংস করে দিয়েছে। ২০০৮ সালের পর থেকে যারা ভোটার হয়েছে, তারা ভোটদান প্রক্রিয়া সম্পর্কে জানে না।

সমাবেশে আরও বক্তব্য রাখেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা শেখ রফিকুল ইসলাম বাবলু, নাগরিক ঐক্যের সাধারণ সম্পাদক শহিদুল্লাহ কায়সার, ভাসানী অনুসারী পরিষদের সদস্য সচিব হাবিবুর রহমান রিজু, রাষ্ট্র সংস্কার আন্দোলনের সাংগঠনিক সমন্বয়ক ইমরান ইমন, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির রাজনৈতিক পরিষদের সদস্য আকবর খান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৩৮ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২৩
এসসি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।