ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নাটোর-৪ আসনে জাপা প্রার্থীর নির্বাচন বর্জন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৫ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২৩
নাটোর-৪ আসনে জাপা প্রার্থীর নির্বাচন বর্জন

নাটোর: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন নাটোর-৪ (বড়াইগ্রাম-গুরুদাসপুর) আসনের জাতীয় পার্টির (জাপা) প্রার্থী ও জেলা সভাপতি আলাউদ্দিন মৃধা। একই সঙ্গে আগামী নির্বাচন পর্যন্ত জেলা জাতীয় পার্টির সব কার্যক্রমও স্থগিত ঘোষণা করেন তিনি।

ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সঙ্গে আসন ভাগাভাগি ও নাটোরের অন্যান্য আসনে জেলা জাতীয় পার্টির মতের বাইরে ত্যাগী নেতাদের বাদ দিয়ে মনোনয়ন দেওয়াসহ নানা বিষয়ে দলের হাই কমান্ডের প্রতি ক্ষুব্ধ হয়ে এ সিদ্ধান্ত নিয়েছেন বলে তিনি জানিয়েছেন।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) দুপুর দুইটার সময় উপজেলার বনপাড়া বাজারে জেলা জাতীয় পার্টির অস্থায়ী কার্যালয়ে নেতাকর্মীদের নিয়ে মতবিনিময় শেষে ব্রিফিংয়ে তিনি এ ঘোষণা দেন।

আলাউদ্দিন মৃধা বলেন, মনোনয়ন বাণিজ্যের কারণে নাটোর-১ ও নাটোর-২ আসনে দলের দীর্ঘদিনের ত্যাগী নেতাকর্মীদের অবমূল্যায়ন করা হয়েছে। তাদের বাদ দিয়ে অনুপ্রবেশকারীদের মনোনয়ন দেওয়া হয়েছে। নির্বাচনের পর এ বিষয়ে পদক্ষেপ না নিলে জেলা জাতীয় পার্টির সবাই একযোগে পদত্যাগ করবেন বলে তিনি উল্লেখ করেন।

তিনি আরও বলেন, ৫০ থেকে ৬০টি আসনের দাবি থাকলেও শেষ মুহূর্তে মাত্র ২৬টি আসন দেওয়া হয়েছে। দলের অধিকাংশ নেতাকর্মীরা নির্বাচন বর্জনের পক্ষে থাকলেও কিছু নেতারা দলের চেয়ারম্যান জিএম কাদেরকে ভুল পথে পরিচালিত করে, বিভিন্ন আশা-আকাঙ্ক্ষা দেখিয়ে ও ব্ল্যাকমেইল করে নির্বাচনে থাকার ঘোষণা করিয়েছেন। তাই নির্ধারিত দিনে মনোনয়ন প্রত্যাহার করতে না পারায় আজ আমি নির্বাচন বর্জনের ঘোষণা দিলাম।

এ সময় জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক রকিব উদ্দিন কমল, নাটোর পৌর জাতীয় পার্টির সভাপতি আবদার হোসেন, বড়াইগ্রাম উপজেলা সভাপতি জালাল উদ্দিন, সাধারণ সম্পাদক আব্দুল আজিজ, বনপাড়া পৌর সভাপতি সাইফুল ইসলাম, বড়াইগ্রাম পৌর সভাপতি সোহরাব হোসেন মাষ্টারসহ বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।

নাটোর-৪ (বড়াইগ্রাম-গুরুদাসপুর) আসনে আওয়ামী লীগের ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী (নৌকা), আওয়ামীলীগ দলীয় স্বতন্ত্র আসিফ আব্দুল্লাহ বিন কুদ্দুস (ট্রাক) ও মো. জাহিদুল ইসলাম (ঈগল), তৃণমূল বিএনপির মো. আব্দুল খালেক সরকার (সোনালী আঁশ), বাংলাদেশ কংগ্রেসের শান্তি রিবারু (ডাব), বিএনএমের গাজী আবু সায়েম রতন (নোঙর), জাতীয় পার্টি জেপির এস এম সেলিম রেজা (বাই সাইকেল) ও স্বতন্ত্র সুজন আহমেদ (দোলনা) প্রতীকে নির্বাচন লড়ছেন।

বাংলাদেশ সময়: ২১১২ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২৩
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।