ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

অতিরঞ্জিত কিছু করলে তার দায়-দায়িত্ব শিবচর আ.লীগ নেবে না: চিফ হুইপ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২৩
অতিরঞ্জিত কিছু করলে তার দায়-দায়িত্ব শিবচর আ.লীগ নেবে না: চিফ হুইপ 

মাদারীপুর: জাতীয় সংসদের চিফ হুইপ ও মাদারীপুর ১ আসনের আওয়ামী লীগের প্রার্থী নূর-ই-আলম চৌধুরী বলেছেন, আমরা জনগণের ভোটেই নির্বাচিত হতে চাই। নির্বাচনের দিন কোনো নেতাকর্মী অতিরঞ্জিত কিছু করলে তার দায়-দায়িত্ব শিবচর উপজেলা আওয়ামী লীগ নেবে না।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) বেলা ১১টার দিকে শিবচরের বাঁশকান্দি ইউনিয়নের হাজেরা খাতুন উচ্চ বিদ্যালয়ের মাঠে এক পথসভায় নৌকায় ভোট চেয়ে নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি এ কথা বলেন।

এ সময় চিফ হুইপ বলেন, স্বাধীনতা যুদ্ধের সময় যে দেশ বিরোধিতা করেছিল। যুদ্ধ জাহাজ পাঠিয়ে ছিল, যে দেশ বড় বড় হুমকি দিয়েছিল; বঙ্গবন্ধু কিন্তু তাদের কাছে নত হয় নাই। এই নির্বাচন বানচাল করার জন্য যারা স্যাংসন, বড় বড় হুমকি দিয়েছে। কিন্তু শেখ হাসিনাকে এক ইঞ্চিও নড়াতে পারে নাই। সাত তারিখে সংবধিনের আলোকে সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হবে ইনশাআল্লাহ।
চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী আরও বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে আমরা ডিজিটাল বাংলাদেশ করেছি। স্মার্ট বাংলাদেশ করতে যাচ্ছি। উন্নত বাংলাদেশ করতে যাচ্ছি। বঙ্গবন্ধুকে যারা হত্যা করেছিল, তারা চেয়েছিল বাংলাদেশকে পাকিস্তান-আফগানিস্তানের মতো তৈরি করতে। বঙ্গবন্ধুকে হত্যার পরে স্বাধীনতা বিরোধীদের দেশের গুরুত্বপূর্ণ স্থানে তারা বসিয়েছিল। রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, স্পিকারসহ নানা পদে তারা স্বাধীনতা বিরোধীদের দায়িত্ব দিয়েছিল। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা তখন মৃত্যু ঝুঁকি নিয়ে এদেশে এসেছিলেন। আর তিনি এসেছিলেন বলেই আজকে আমরা উন্নত বাংলাদেশ দেখছি।

চিফ হুইপ বলেন, তাদের সময় (বিএনপি) শিক্ষার মান উন্নত হয় নাই, যোগাযোগ ব্যবস্থার উন্নত হয় নাই। মানুষের অর্থনৈতিক মুক্তি, সামাজিক মুক্তি, খাদ্য নিশ্চয়তা কোনো কিছুই তারা করেনি। স্বাধীনতাবিরোধী শক্তি ক্ষমতায় থাকলে স্বাধীনতার মূল্যবোধ, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার রাস্তা বন্ধ হয়ে যাবে। শেখ হাসিনা ক্ষমতায় আছে বলেই আজকের এই উন্নয়ন আমরা দেখছি। ৯৬ এর সরকারের সময় আমরা পদ্মা সেতুর কাজ হাতে নিয়েছিলাম। বিএনপি সরকার ক্ষমতায় আসার পরে আমাদের পদ্মা সেতুর কাজ বন্ধ করে দিয়েছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পরে পদ্মা সেতুর কাজ শুরু হলে দেশি-বিদেশি অপশক্তি মিথ্যা অপবাদ দিয়ে বন্ধ করে দিয়েছিল। কিন্তু প্রধানমন্ত্রী তখন বলেছিলেন আমরা আমাদের নিজস্ব অর্থে পদ্মা সেতু নির্মাণ করবো। অনেকে ভাবতেও পারেনি বাংলাদেশের টাকায় পদ্মা সেতু হবে। আজ পদ্মা সেতু দৃশ্যমান। এই সেতু দিয়ে শুধু আওয়ামী লীগের লোকজনই পার হয় না; বিএনপির লোকজনও পারাপার হয়! আমরা শিবচরের মানুষ কল্পনাও করতে পারিনি যে আমরা রেললাইন পাবো। আমরা রেল লাইন পেয়েছি। এটাই শেখ হাসিনার উন্নয়ন।

এসময় চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী নির্বাচনের দিন ভোটকেন্দ্রে গিয়ে ভোটারদের নৌকায় ভোট দিতে আহ্বান জানান। পথসভায় বাঁশকান্দি ইউনিয়নের আওয়ামী লীগের নেতাকর্মী-সমর্থক ছাড়াও নানা শ্রেণি-পেশার অসংখ্য মানুষ উপস্থিত ছিলেন। এসময় নৌকার স্লোগানে মুখর হয়ে উঠে চারপাশ।

বাঁশকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নূর মোহাম্মদ মল্লিকের সভাপতিত্বে পথসভায় মাদারীপুর জেলা পরিষদের চেয়ারম্যান মুনির চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডা. মো. সেলিম, বাঁশকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান খোকনসহ স্থানীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।