ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

‘ইসলামের বিরুদ্ধে ষড়যন্ত্র বন্ধ না করলে ৭৫-এর পরিণতি হবে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪০ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১০

ঢাকা: ইসলামের বিরুদ্ধে ষড়যন্ত্র বন্ধ না করলে ’৭৫-এর পরিণতি হবে বলে সরকারের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের নেতারা।

শুক্রবার বিকেলে নগরীর মুক্তাঙ্গনে সংগঠনটির ঢাকা মহানগর শাখা বিভিন্ন দাবিতে গণমিছিল ও সমাবেশ করে।



সরকার ও সুপ্রিম কোর্টের তীব্র সমালোচনা করে সমাবেশে বক্তারা বলেন, ‘ইসলামের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র চলছে। দেশ থেকে ইসলামকে নিশ্চিহ্ন করে দেওয়ারও অপচেষ্টা চলছে। ’

প্রধান অতিথির বক্তৃতায় চরমোনাই পীর সৈয়দ মোহাম্মদ ফয়জুল করীম বলেন, ‘এক নেতার এক দেশ, এক রাতেই সব শেষ। ইসলামের বিরুদ্ধে ষড়যন্ত্র বন্ধ না করলে এ সরকারকেও এমন পরিণতির শিকার হতে হবে। ’

বক্তারা বোরকা নিষিদ্ধের চক্রান্ত, ইসলামী রাজনীতি নিষিদ্ধ করে ধর্মনিরপেক্ষ রাষ্ট্র প্রতিষ্ঠার পাঁয়তারা ও সরকারের ইসলামবিরোধী সব কর্মকাণ্ডের প্রতিবাদ জানান।

তারা আরও বলেন, ‘নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধি, যানজট ও বিদ্যুৎ-গ্যাসসহ সব ধরনের জনদুর্ভোগ নিরসন না করে সরকার দেশ থেকে ইসলামকে উৎখাতের কাজেই বেশি ব্যস্ত। `

ইসলামী আন্দোলনের ঢাকা মহানগর শাখার সভাপতি এ টি এম হেমায়ত উদ্দীনের সভাপতিত্বে এতে অন্যদের মধ্যে ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব অধ্যক্ষ ইউনুছ আহমাদ মহানগর শাখার সাধারণ সম্পাদক আবু সাঈদ সিদ্দিকী, সহ-সভাপতি এ বি এম জাকারিয়া বক্তৃতা করেন।

এছাড়া সকল ইসলামী দলকে এই ষড়যন্ত্রের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বান জানিয়ে ৫ নভেম্বর বিকেলে পল্টন ময়দানে লক্ষাধিক লোকের সমাবেশ করারও ঘোষণা দেন তারা।

বাংলাদেশ সময়: ১৯০০ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।