ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

পাবনায় স্বতন্ত্র প্রার্থী অধ্যাপক আবু সাইয়িদ ‘অবরুদ্ধ’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৮ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২৩
পাবনায় স্বতন্ত্র প্রার্থী অধ্যাপক আবু সাইয়িদ ‘অবরুদ্ধ’

পাবনা: পাবনা-১ (সাঁথিয়া ও বেড়া আংশিক) আসনের স্বতন্ত্র প্রার্থী আবু সাইয়িদের নির্বাচনী প্রচারণায় বাধা দেওয়ার অভিযোগ উঠেছে আওয়ামী লীগের নেতাকর্মীদের বিরুদ্ধে।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) দুপুর ১টা থেকে আড়াইটা পর্যন্ত দীর্ঘ সময় অধ্যাপক আবু সাইয়িদ ও তার সমর্থকদের অবরুদ্ধ করে রাখা হয়।

 

অধ্যাপক আবু সাইয়িদ অভিযোগ করে বলেন, সেখানে বিপুলসংখ্যক আইনশৃঙ্খলা বাহিনী থাকলেও তেমন কোনো ব্যবস্থা নেওয়া হয়নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুর ১২টার দিকে সাঁথিয়া উপজেলায় নির্বাচনী প্রচারণার উদ্দেশ্যে কয়েকটি গাড়ি নিয়ে বের হন অধ্যাপক আবু সাইয়িদ ও তার প্রধান নির্বাচনী এজেন্ট আব্দুল বাতেনসহ সমর্থকরা। পথিমধ্যে বেড়া সিঅ্যান্ডবি বাজার এলাকায় পৌঁছলে আওয়ামী লীগ নেতা ময়ছারের নেতৃত্বে বহরে হামলা চালালো হয়। এসময় গাড়ি থেকে আবু সাইয়িদ সমর্থকদের নামিয়ে মারপিট করতে থাকে তারা। পরে দুপুর ১টার দিকে প্রচারণা বহর সাঁথিয়া বোয়ালিয়া বাজারে পৌঁছলে সাঁথিয়া পৌর মেয়র মাহবুবুল আলম, উপজেলা ভাইস চেয়ারম্যান সোহেল রানা খোকন ও বেড়া ভাইস চেয়ারম্যান মেজবাহ মোল্লার নেতৃত্বে আওয়ামী লীগ নেতাকর্মীরা অধ্যাপক আবু সাইয়িদের প্রচারণায় বাধা দিয়ে তাকে চলে যাওয়ার জন্য স্লোগান দিতে থাকে।  

আবু সাইয়িদ সমর্থকদের অভিযোগ, নির্বাচনী প্রচারণায় বাধা দিয়ে অধ্যাপক আবু সাইয়িদ চারিদিক থেকে অবরুদ্ধ করে রাখা আওয়ামী লীগের নেতাকর্মীরা। বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে অবস্থান নিলেও আওয়ামী লীগ নেতাকর্মীদের সরিয়ে দিতে তেমন কোনো ব্যবস্থা নেওয়া হয়নি।

এ বিষয়ে জেলা রিটার্নিং কর্মকর্তা মু. আসাদুজ্জামান জানান, আমি বিষয়টি শুনেছি। নির্বাচনী প্রচারণায় বাধা দেওয়ার অধিকার কারো নেই। আইনশৃঙ্খলা বাহিনীকে আইনগত ব্যবস্থা নিতে নির্দেশনা দেওয়া হয়েছে। পরে সাঁথিয়া উপজেলা কর্মকর্তা সহকারী রিটার্নিং অফিসার ঘটনাস্থলে এসে উভয় পক্ষকে সরিয়ে দেন।

বাংলাদেশ সময়: ১৭১৭ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।