ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ট্রেন-বাসে আগুনের সঙ্গে জড়িতদের রুখে দাঁড়ানোর আহ্বান সিপিবির

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩২ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২৩
ট্রেন-বাসে আগুনের সঙ্গে জড়িতদের রুখে দাঁড়ানোর আহ্বান সিপিবির

ঢাকা: ট্রেন ও বাসে আগুন, হত্যা, সন্ত্রাসের নিন্দা, ঘটনার সঙ্গে জড়িত ও মদতদাতাদের রুখে দাঁড়ানোর আহ্বান জানিয়েছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) ভোরে রাজধানীর তেজগাঁওয়ে ঢাকাগামী আন্তঃনগর মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনে আগুন লাগিয়ে চারজন মানুষ হত্যাসহ ও বিভিন্ন সময়ে ট্রেন, বাসে অগ্নিসংযোগ, মানুষ হত্যার ঘটনার নিন্দা, প্রতিবাদ ও ঘটনার সঙ্গে জড়িত এবং মদতদাতাদের বিচার দাবি করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)।

সিপিবির সভাপতি মোহাম্মদ শাহ আলম ও সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স এক বিবৃতিতে বলেন, সভা-সমাবেশ, আন্দোলন করার অধিকার সবার আছে কিন্তু জ্বালাও-পোড়াও, মানুষ হত্যার অধিকার কারও নেই।

বিবৃতিতে নেতারা জয়দেবপুরসহ বিভিন্ন স্থানে রেললাইন কেটে যাত্রীবাহী ট্রেনে নাশকতা তৈরি ও মানুষ হত্যা, কয়েকটি ট্রেনে অগ্নিসংযোগ এবং অসংখ্য বাসে অগ্নিসংযোগের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেন।

নেতারা এসব ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি করে বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী জনগণের জানমালের নিরাপত্তা দেওয়ার কথা থাকলেও তা দিতে তারা ব্যর্থ হচ্ছে।

বিবৃতিতে চলমান রাজনৈতিক সমস্যা সমাধানে সরকারের দায়িত্বশীল আচরণ ও মানুষের জানমালের নিরাপত্তা নিশ্চিতের দাবি জানান নেতারা।

নিহত ব্যক্তিদের পরিবারকে ক্ষতিপূরণ, প্রয়োজনীয় পুনর্বাসন এবং আহতদের চিকিৎসা ও ক্ষতিপূরণের দাবি জানানো হয়।

ট্রেন, বাসসহ যানবাহনে আগুন লাগানো, মানুষ হত্যা, সন্ত্রাসের নিন্দা ও এসব ঘটনার সঙ্গে জড়িত এবং মদতদাতাদের ও বর্তমান সরকারের স্বৈরতান্ত্রিক কর্মকাণ্ড রুখে দাঁড়ানোর জন্য সচেতন দেশবাসীর প্রতি আহ্বান জানান সিপিবির নেতারা।

বাংলাদেশ সময়: ১৫৩২ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২৩
আরকেআর/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।