ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ময়মনসিংহে হরতাল সমর্থনে বিক্ষোভ, গ্রেপ্তার ৮ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৩ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২৩
ময়মনসিংহে হরতাল সমর্থনে বিক্ষোভ, গ্রেপ্তার ৮ 

ময়মনসিংহ: হরতালের সমর্থনে ময়মনসিংহে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। এ সময় বিক্ষোভকারীদের ধাওয়া করে যুবদলের ৫ নেতাকে গ্রেপ্তার করেছে কোতোয়ালি মডেল থানা পুলিশ।

 

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) সকালে নগরের নাসিরাবাদ কলেজের সামনের সড়ক থেকে তাদের গ্রেপ্তার করা হয়।  

গ্রেপ্তারকৃতরা হলেন- দক্ষিণ জেলা যুবদলের সহ-সাংগঠনিক সম্পাদক ফিরোজ আলম মামুন, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, শহিদুল ইসলাম লিটন, মহানগর যুবদলের সহ-দপ্তর সম্পাদক তারেক হাসান চৌধুরী ও মুক্তার হোসেন।

কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাঈন উদ্দিন বাংলানিউজকে এতথ‍্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, এ ঘটনায় আইনগত ব‍্যবস্থা প্রক্রিয়াধীন, বিস্তারিত পরে জানানো হবে।  

এর আগে সোমবার দিবাগত রাতে জেলার গৌরীপুর উপজেলা থেকে উত্তর জেলা ছাত্রদলের ৩ নেতাকর্মীকে পুলিশ গ্রেপ্তার করেছে বলে বাংলানিউজকে জানিয়েছে ময়মনসিংহ উত্তর জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক রায়হান শরীফ হলুদ।  

গ্রেপ্তার হওয়া ছাত্রনেতারা হলেন- উত্তর জেলা ছাত্রদলের কর্মী জাহাঙ্গীর আলম, আবু কাওসার এবং শেখ মেহদি হাসান।  

খবরের সত‍্যতা নিশ্চিত করে গৌরীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন চন্দ্র রায় বলেন, গ্রেপ্তারকৃতরা সবাই মামলার আসামি। তাদের সংশ্লিষ্ট মামলায় আদালতে পাঠানো হয়েছে।  

এদিকে সরকারের পদত্যাগের এক দফা দাবিতে বিএনপি ও সমমনা দলগুলোর ডাকা এই হরতালের প্রভাব নেই ময়মনসিংহে। ফলে নগরের অভ্যন্তরীণ সড়কগুলোতে যান চলাচল ছিল স্বাভাবিক। তবে হরতালের কারণে আতঙ্কে যাত্রী কম থাকায় দূরপাল্লার সড়কে যান চলাচল স্বাভাবিকের চেয়ে কম বলে জানিয়েছে পরিবহন শ্রমিকরা।  

অপরদিকে হরতাল সমর্থনে সোমবার দিবাগত রাত থেকেই ময়মনসিংহের কেওয়াটখালী এলাকায় মহানগর ছাত্রদলের সভাপতি নাইমুল করিম লুইনের নেতৃত্বে এবং জেলার বিভিন্ন উপজেলায় বিচ্ছিন্নভাবে বিক্ষোভ ও মশাল মিছিল করেছে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।   

এছাড়াও হরতাল সমর্থনে মঙ্গলবার (১৯ ডিসেম্বর) সকালে গৌরীপুর উপজেলার কিশোরগঞ্জ মহাসড়কের গাজীপুর মোড়ে উত্তর জেলা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন পাপ্পুর নেতৃত্বে বিক্ষোভ মিছিল করেছে যুবদল নেতাকর্মীরা। এতে সংগঠনের প্রায় অর্ধশত নেতাকর্মী অংশ নেয়।  

বাংলাদেশ সময়: ১৪৫১ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।