ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

মাদারীপুর-৩ আসনে নির্বাচনী প্রচারণায় অংশ নেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৭ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২৩
মাদারীপুর-৩ আসনে নির্বাচনী প্রচারণায় অংশ নেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

মাদারীপুর: নির্বাচনী প্রচার-প্রচারণা গতিশীল করতে ও নৌকার পক্ষে ভোট চাইতে মাদারীপুরের কালকিনিতে আসবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  

সোমবার (১৮ ডিসেম্বর) দুপুরে মাদারীপুরে দলীয় প্রতীক পাওয়ার পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এই তথ্য জানান মাদারীপুর-৩ আসনের নৌকার প্রার্থী ড. আবদুস সোবহান মিয়া গোলাপ।

 

এ সময় উপস্থিত ছিলেন মাদারীপুর-২ আসনের নৌকার প্রার্থী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান।

ড. আবদুস সোবহান মিয়া গোলাপ মাদারীপুর-৩ আসনের বর্তমান সংসদ সদস্য ও কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক। তিনি বলেন, ১৬ ডিসেম্বরের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী আশা ব্যক্ত করেছেন তিনি কালকিনিতে জনসভা করবেন। এখনো জনসভার তারিখ চূড়ান্ত হয়নি। সম্ভবত চলতি ডিসেম্বর মাসের শেষে দিকে হতে পারে। প্রধানমন্ত্রী আসবেন, তিনি আমাকে বলেছেন। এখানে জনসভায় অংশও নেবেন তিনি।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাদারীপুর-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী নুর-ই আলম চৌধুরী পেয়েছেন নৌকার প্রতীক, জাতীয় পার্টির প্রার্থী মোতাহার হোসেন সিদ্দিক লড়বেন লাঙ্গল প্রতীক নিয়ে। আর বাংলাদেশ তরিকত ফেডারেশন তোফাজ্জেল হাসেন খানের প্রতীক ফুলের মালা।

মাদারীপুর-২ আসনে আওয়ামী লীগের প্রার্থী শাজাহান খান পেয়েছেন নৌকা প্রতীক, বাংলাদেশ কংগ্রেস দলের প্রার্থী ডাব প্রতীক পেয়েছেন সুবল চন্দ্র মজুমদার, বাংলাদেশ সুপ্রিম পার্টির একতারা প্রতীক পেয়েছেন ইউসুফ আলী সুমন, জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকে লড়বেন একেএম নুরুজ্জামান।  

মাদারীপুর-৩ আসনে আওয়ামী লীগের নৌকার প্রতীক পেয়েছেন ড. আবদুস সোবহান মিয়া গোলাপ, স্বতন্ত্র প্রার্থী তাহমিনা বেগম পেয়েছেন ঈগল প্রতীক, জাতীয় পার্টি মো. আব্দুল খালেক পেয়েছেন লাঙ্গল, তৃণমূল বিএনপির প্রবীণ হালদারের মার্কা সোনালি আঁশ, বাংলাদেশ সুপ্রিম পার্টি থেকে একতারা প্রতীকে লড়বেন নিতাই চক্রবর্তী ও কৃষক-শ্রমিক-জনতা লীগের প্রার্থী নকুল কুমার বিশ্বাসের মার্কা গামছা।

এর আগে রোববার (১৭ ডিসেম্বর) দুপুরে মাদারীপুর-১ আসনে জাকের পার্টির মাসুদ শিকদার, মাদারীপুর-২ আসনে মো. আসাদুজ্জামান আকন ও মাদারীপুর-৩ আসনে ইকবাল হোসেন খোকন মুন্সী কেন্দ্রীয় সিদ্ধান্তে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থীতা প্রত্যাহার করেন। এছাড়া মাদারীপুর-৩ আসন থেকে আরেক স্বতন্ত্র প্রার্থী তৌফিকুজ্জামান শাহীন তার মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন।

বাংলাদেশ সময়: ১১৩৬ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।