ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

রাজনীতি

মৌলভীবাজারে শুরু হয়েছে প্রার্থীদের প্রচার-প্রচারণা

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪১ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২৩
মৌলভীবাজারে শুরু হয়েছে প্রার্থীদের প্রচার-প্রচারণা আওয়ামী লীগ মনোনীত প্রার্থী উপাধ্যক্ষ ড. আব্দুস শহীদ। ছবি: বাংলানিউজ

মৌলভীবাজার: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রির্টানিং অফিসারের কার্যালয় থেকে প্রতীক বরাদ্দ পেয়ে প্রার্থীরা প্রচার-প্রচারণায় নেমেছেন।

সোমবার (১৮ ডিসেম্বর) সকাল ৯টা থেকে জেলা রিটার্নিং কার্যালয়ে শুরু হয় প্রতীক বরাদ্দ দেওয়া হয়।

নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী প্রতীক বরাদ্দের পর থেকে নির্বাচনি প্রচার-প্রচারণা করতে পারবেন প্রার্থীরা। তাই আজ বিকেল থেকেই সারা দেশে শুরু হয়েছে প্রার্থীদের নির্বাচনি প্রচারণা।  

রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালাম জানান, মৌলভীবাজারে চারটি আসনে ২৫ জন প্রার্থীর মধ্যে পাঁচজন মনোনয়ন প্রত্যাহার করায় ২০ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া দুজন প্রার্থী উচ্চ আদালতে প্রার্থিতা ফিরে পেতে রিট করেছেন।

প্রতীক পেয়ে রিটানিং কর্মকর্তার কার্যালয় প্রাঙ্গণ থেকে প্রচার-প্রচারণায় নেমেছেন মৌলভীবাজার-৪ (শ্রীমঙ্গল-কমলগঞ্জ) আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী উপাধ্যক্ষ ড. আব্দুস শহীদ, মৌলভীবাজার-৩ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. জিল্লুর রহমানসহ অন্যরা।

এদিন বিকেল থেকেই গান-বাজনার মধ্যে দিয়ে শুরু করেছেন নৌকার প্রার্থী মোহাম্মদ জিল্লুর রহমানের নির্বাচনী প্রচারণা। এদিকে সিএনজিচালিত অটোরিকশায় মাইকে বাজছে নৌকা মার্কার সমর্থনে ভোট চেয়ে জিল্লুর রহমানের গান।

এছাড়া সোমবার বিকেল সাড়ে ৩টার দিকে শহরের বিভিন্ন এলাকায় মোটরসাইকেল শোভাযাত্রা করেছেন জিল্লুর রহমানের সমর্থকরা। তারা মোটরসাইকেলে করে নৌকার পক্ষে স্লোগান দিতে দিতে শহরের কুশুমবাগ, সেন্ট্রাল রোড, কোর্ট রোড প্রদক্ষিণ করে। পরে বিকেল ৪টায় গাড়িতে করে জনসংযোগ করতে করতে জিল্লুর রহমান রাজনগর উপজেলা নির্বাচনী কার্যালয় উদ্বোধন করেন।

বাংলাদেশ সময়: ২০৪১ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২৩
বিবিবি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।