ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ঢাবিতে ছাত্রলীগের মারধরে ছাত্র ইউনিয়নের চারজন আহত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫০ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২৩
ঢাবিতে ছাত্রলীগের মারধরে ছাত্র ইউনিয়নের চারজন আহত

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রলীগের কর্মীদের মারধরে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র ইউনিয়নে সভাপতি, সম্পাদকসহ চার নেতাকর্মী আহত হয়েছেন। আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) বেলা দেড়টার দিকে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র ইউনিয়নের সভাপতি মেঘমল্লার বসু (২৭), সাধারণ সম্পাদক মাঈন আহমেদ (২৫), ঢাকা মহানগরের সহ-সাধারাণ সম্পাদক তাজমির তাজওয়ার শুভ্র (২৬) ও বেসরকারি বিশ্ববিদ্যালয় সংসদের সদস্য শাহরিয়ার শিহাব (২৩)।

ছাত্র ইউনিয়নের নেতাদের অভিযোগ, ছাত্রলীগের ঢাবি শাখার সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতের অনুসারীরা ইউনিয়নের নেতাদের ওপর অতর্কিত হামলা করেছেন। এর মধ্যে ছাত্রলীগের বিজয় একাত্তর হল শাখার পদপ্রত্যাশী সৈকতের অনুসারী সাকিবুল সুজন ছিলেন বলে মাঈন আহমেদ অভিযোগ করেছেন।

বাংলানিউজকে মাঈন আহমেদ বলেন, আমরা মিরপুরে বুদ্ধিজীবী কবরস্থানে ফুল দিয়ে ক্যাম্পাসে ফিরেছি। তখন থেকেই সৈকতের কয়েকজন অনুসারী আমাদের ওপর নজর রাখছিল। কথাবার্তা শেষ করে, চা খেয়ে চলে যাওয়ার সময় টিএসসির রাজু ভাস্কর্য থেকে আমি প্যাডেলচালিত রিকশায় উঠি। মেঘদা মোবাইল ফোন ঠিক করবেন বলে মোটরচালিত রিকশায় শাহবাগের দিকে যান। ডাসের সামনে পৌঁছালে মোটরসাইকেলে চড়ে ছাত্রলীগের কয়েকজন আমার রিকশা ঘিরে ধরে। রিকশা থেকেই মারধর শুরু। পরে নিচে নামিয়ে মারধর করে।

তিনি বলেন, মেঘদা আর শুভ্রকে শাহবাগের জাতীয় জাদুঘরের সামনে ঘিরে ধরে মারধর করা হয়। বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিহাবকে মারা হয় ভিসির বাসভবন চত্বরে।

ছাত্র ইউনিয়নের এই নেতা আরও বলেন, টিএসসিতে আমাকে কিছুক্ষণ মারার পর মানুষ জড়ো হয়ে যায়। মানুষ দেখে ওরা সেখান থেকে চলে যায়। কিন্তু শাহবাগ ক্যাম্পাসের বাইরে হওয়ায় তেমন কেউ এগিয়ে আসেননি। ফলে মেঘদাকে দীর্ঘ সময় ধরে মারা হয়েছে। তার বাম চোখের অবস্থা গুরুতর। তাকে শ্যামলীর একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

মাঈন আহমেদ বলেন, দীর্ঘদিন রাজু ভাস্কর্যে একটি ব্যানার দিয়ে ছাত্রলীগ রাজনৈতিক শিষ্টাচার নষ্ট করেছে। তারা আমাদের ওপর হামলা করেছে। তারাই আবার ছাত্র ইউনিয়নকে সন্ত্রাসী আখ্যায়িত করে ব্যানার লাগিয়েছে। এটা বিদ্রুপ ছাড়া আর কিছুই নয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মাকসুদুর রহমান ও ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতকে একাধিকবার কল করা হলেও তারা কল রিসিভ করেননি।

চিকিৎসকের বরাত দিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ মো. বাচ্চু মিয়া জানান, মেঘমল্লারের বাম চোখে আঘাত রয়েছে। এছাড়া সবার শরীরেই নীলাফোলা জখম রয়েছে। তাদের জরুরি বিভাগে চিকিৎসা দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৪৮ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২৩/আপডেট: ১৮৩০ ঘণ্টা
এজেডএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।