ঢাকা, রবিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

রাজনীতি

চারজনকে হত্যা: এক মাস পানছড়ি বাজার বয়কট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৬ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২৩
চারজনকে হত্যা: এক মাস পানছড়ি বাজার বয়কট

খাগড়াছড়ি: খাগড়াছড়ির পানছড়িতে দুর্বৃত্তের গুলিতে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) চারজনকে গুলি করে হত্যার প্রতিবাদে কর্মসূচি ঘোষণা করেছে দলটি। অবরোধ, এক মাস পানছড়ি বাজার বয়কটসহ বিভিন্ন ধরনের কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) দুপুরে ইউপিডিএফের প্রচার ও প্রকাশনা বিভাগের প্রধান নিরণ চাকমা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব কর্মসূচির কথা জানানো হয়।

কর্মসূচির মধ্যে রয়েছে ১৩ থেকে ১৫ ডিসেম্বর প্রতিবাদ সমাবেশ, শোকসভা ও কালো পতাকা উত্তোলন; ১৫ ডিসেম্বর থেকে ১৫ জানুয়ারি এক মাস পানছড়ি বাজার বয়কট; ১৭ ডিসেম্বর উপজেলাব্যাপী সাধারণ ধর্মঘট এবং ১৮ ডিসেম্বর খাগড়াছড়ি জেলাব্যাপী সকাল সন্ধ্যা সড়ক অবরোধ।

বিজ্ঞপ্তিতে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) কেন্দ্রীয় সাধারণ সম্পাদক রবি শংকর চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সভাপতি জিকো ত্রিপুরা, পার্বত্য চট্টগ্রাম নারী সংঘের কেন্দ্রীয় সভাপতি কণিকা দেওয়ান, হিল উইমেন্স ফেডারেশনের সভাপতি নীতি চাকমা ও পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি অংকন চাকমা চার নেতাকে হত্যার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানান।

এই হত্যাকাণ্ডকে ইউপিডিএফ নেতৃবৃন্দ ন্যক্কারজনক ও কাপুরুষোচিত আখ্যায়িত করে বলেন, সন্ত্রাসী অপতৎপরতার কারণে পার্বত্য চট্টগ্রামে যে অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের পরিবেশ নেই, তা এই হত্যাকাণ্ডের মাধ্যমে আরেকবার প্রমাণিত হলো।

অবিলম্বে হত্যাকারীদের গ্রেপ্তার, দৃষ্টান্তমূলক শাস্তি ও ঠ্যাঙাড়ে বাহিনীগুলো ভেঙে দেওয়ার দাবি জানান ইউপিডিএফের নেতারা।

আরও পড়ুন:
পানছড়িতে ইউপিডিএফের ৪ জনকে গুলি করে হত্যা

বাংলাদেশ সময়: ১৭৩১ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২৩
এডি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।