ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিএনপি-সমমনা দলের বৈঠকে পরবর্তী কর্মসূচি সফল করার তাগিদ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৫ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১০

ঢাকা: সরকারের সকল অন্যায়-অত্যাচারের প্রতিবাদে আগামীতে নেওয়া যে কোনো কর্মসূচি সফল করার ওপর গুরুত্ব দেওয়া হলো সমমনা দলগুলোর সঙ্গে বিএনপির বৈঠকে।

বৃহস্পতিবার রাত ৯টা থেকে রাত ১১টা পর্যন্ত গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়।



বৈঠকে অংশ নেওয়া ১২টি সমমনা দলের নেতা খালেদা জিয়াকে সরকার বিরোধী কঠোর কর্মসূচি ঘোষণার আহবান জানান।

এছাড়া বিরোধী দলীয় নেতাকর্মীদের ওপর সরকারের নির্যাতন, হত্যা, গুম, টেন্ডারবাজি, নাটোরে উপজেলা চেয়ারম্যান খুন, সিরাজগঞ্জের ট্রেন পোড়ানোর ঘটনায় বিএনপি নেতাকর্মীদের ধরপাকড়, খালেদা জিয়াকে সেনানিবাসের বাড়ি ছাড়ার জন্য হাইকোর্টের নির্দেশ, চট্টগ্রাম বন্দরে শ্রমিকদের বিপক্ষে একের পর এক মামলা, বিনা টেন্ডারে বিদ্যুৎ কেন্দ্র নির্মাণের জন্য সংসদে আইন পাস ইত্যাদি ইসু নিয়ে আলোচনা হয় বৈঠকে।

সাম্প্রতিক রাজনৈতিক পরিস্থিতি মোকাবেলার কৌশল ও দলগত কর্মসূচি নিয়েও বৈঠকে আলোচনা হয় বলে জানিয়েছে বৈঠক সূত্র।

চেয়ারপারসন খালেদা জিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে  বিএনপি মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেন, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, এমকে আনোয়ার, জাগপা সভাপতি শফিউল আলম প্রধান, এনপিপি চেয়ারম্যান শেখ শওকত হোসেন নিলু, বাংলাদেশ লেবার পার্টি প্রধান ডা. মোস্তাফিজুর রহমান ইরান, বাংলাদেশ ন্যাপের জেবেল রহমান গণি, মুসলীম লীগের জিএ খান, এনডিপি নেতা খন্দকার গোলাম মর্তুজা প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২২৪০ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।