ঢাকা, বৃহস্পতিবার, ৯ ফাল্গুন ১৪৩০, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১১ শাবান ১৪৪৫

রাজনীতি

ছাত্রদল-স্বেচ্ছাসেবক দলের দুই নেতা গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২৩
ছাত্রদল-স্বেচ্ছাসেবক দলের দুই নেতা গ্রেপ্তার

ঢাকা: পুলিশের কাজে বাধা ও হত্যার উদ্দেশ্যে হামলা সংক্রান্ত নাশকতার মামলায় জাতীয়তাবাদী ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের দুই নেতাকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) বিকেলে রাজধানীর বারিধারা ও সুত্রাপুরে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

বারিধারা এলাকা থেকে ঢাকা মহানগর পূর্ব জাতীয়তাবাদী ছাত্রদলের সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক মো. আরিফুল ইসলাম (২৫) ও সুত্রাপুর থেকে নারায়ণগঞ্জ মহানগর জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মো. শাখাওয়াত ইসলাম রানা (৪৫) গ্রেপ্তার করা হয়।

র‌্যাব-১০ এর অধিনায়ক এডিশনাল ডিআইজি মো. ফরিদ উদ্দিন বিষয়টি নিশ্চিত করে জানান, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার বিকেলে ৩টার দিকে বারিধারা এলাকায় অভিযান চালায় র‍্যাব-১০ এর একটি দল। অভিযানে বনানী থানার মামলার পলাতক আসামি  ঢাকা মহানগর পূর্ব জাতীয়তাবাদী ছাত্রদলের সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক মো. আরিফুল ইসলামকে (২৫) গ্রেপ্তার করা হয়।

অন্যদিকে বিকেল সাড়ে ৩টায় র‌্যাব-১০ এর অপর একটি অভিযান রাজধানীর সুত্রাপুর এলাকায় অভিযান চালায়। অভিযানে নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানার মামলার পলাতক আসামি নারায়ণগঞ্জ মহানগর জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মো. শাখাওয়াত ইসলাম রানাকে গ্রেপ্তার করা হয়।

ডিআইজি ফরিদ উদ্দিন আরও জানান, আসামিরা বিভিন্ন সময় নাশকতার পরিকল্পনার সাথে তাদের সম্পৃক্ততার সত্যতা স্বীকার করেছেন। তারা ইতোপূর্বে রাজধানীর বনানী, সুত্রাপুরসহ বিভিন্ন এলাকায় গাড়ি ভাঙচুর, বাসে অগ্নিসংযোগসহ বিভিন্ন প্রকার নাশকতামূলক কার্যক্রমে সরাসরি জড়িত ছিলেন। আসামিদের থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান র‍্যাবের এই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ২০১২ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০২৩
এমএমআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।