ঢাকা, বৃহস্পতিবার, ১৬ ফাল্গুন ১৪৩০, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৮ শাবান ১৪৪৫

রাজনীতি

বুধবার র‍্যাবের হাতে আটক ৮, মোট ৮৪২

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৪ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২৩
বুধবার র‍্যাবের হাতে আটক ৮, মোট ৮৪২

ঢাকা: গত ২৮ অক্টোবর ও এর পরবর্তী সময়ে সহিংসতার অভিযোগে বুধবার (৬ ডিসেম্বর) আটজনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।  

বুধবার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন জানান, গত ২৮ অক্টোবর ও পরবর্তী সময়ে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে গণপরিবহন ও ব্যক্তিগত পরিবহন ভাঙচুর এবং অগ্নিসংযোগসহ বিভিন্ন নাশকতা ঘটানো হয়। সিসিটিভি ফুটেজ, গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমের ভিডিও ফুটেজ এবং সংশ্লিষ্ট তথ্য বিশ্লেষণ করে জড়িতদের আইনের আওতায় আনতে গোয়েন্দা নজরদারি বাড়ায় র‌্যাব।

এরই ধারাবাহিকতায় ৬ ডিসেম্বর অভিযান চালিয়ে রাজধানীতে পুলিশ সদস্য হত্যা মামলার আসামি ঢাকা মহানগর (দক্ষিণ) বিএনপির যুগ্ম আহ্বায়ক মো. মোহনকে বংশাল এলাকা থেকে, ময়মনসিংহ সদর এলাকা থেকে নাশকতার মামলায় ময়মনসিংহ উত্তর যুবদলের সাধারণ সম্পাদক মাহফুজুর রহমানকে আটক করা হয়। এছাড়া বিভিন্ন স্থান থেকে গাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগ ও নাশকতার সঙ্গে জড়িত আরও ছয়জনকে ধরা হয়। এ নিয়ে গত ২৮ অক্টোবর ও পরবর্তী সময়ে নাশকতার সঙ্গে জড়িত মোট ৮৪২ জনকে ধরেছে র‌্যাব।

তিনি জানান, সহিংসতা ও নাশকতা প্রতিরোধ ও দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে রাজধানীতে র‌্যাবের ১৩০টি টহলদলসহ সারাদেশে ৪২২টি টহলদল মোতায়েন রয়েছে। পাশাপাশি গুরুত্বপূর্ণ স্থানগুলোতে র‌্যাব ফোর্সেসের রোবাস্ট টহল পরিচালিত হচ্ছে। যাত্রী ও পণ্য পরিবহনে নিরাপত্তা দিতে দেশের বিভিন্ন স্থানে দূরপাল্লার গণপরিবহন ও পণ্যবাহী পরিবহনগুলোকে পাহারা দিয়ে নিরাপদে গন্তব্যে পৌঁছে দেওয়া হচ্ছে। এছাড়া যে কোনো ধরনের নাশকতা ও সহিংসতা প্রতিরোধে বাসস্ট্যান্ড, রেলস্টেশনসহ গুরুত্বপূর্ণ স্থানগুলোতে র‌্যাবের গোয়েন্দা নজরদারি অব্যাহত রয়েছে।

বাংলাদেশ সময়: ০১০১ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২৩
এমএমআই/এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।