ঢাকা, রবিবার, ২০ ফাল্গুন ১৪৩০, ০৩ মার্চ ২০২৪, ২১ শাবান ১৪৪৫

রাজনীতি

বরিশালে শ্রমিকদলের দুই নেতা আটক, আহত ১

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৬ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২৩
বরিশালে শ্রমিকদলের দুই নেতা আটক, আহত ১

বরিশাল: বরিশাল নগরে অবরোধের পক্ষে বিক্ষোভ মিছিল করতে গিয়ে আটক হয়েছে দুই শ্রমিক দলের নেতা। বুধবার (০৬ ডিসেম্বর) দুপুরে নগরের বগুড়া রোড থেকে বিক্ষোভ মিছিল বের করা হয় বলে শ্রমিকদল নেতা সাইফুল ইসলাম জানিয়েছেন।



তিনি বলেন, বিক্ষোভ মিছিলে পুলিশ লাঠিপেটা করেছে। এতে তিনি আহত হয়েছেন। এ সময় বরিশালের উজিরপুর উপজেলা শ্রমিক দলের যুগ্ম আহ্বায়ক এম মিজানুর রহমান ও মো. হাদিসুর রহমানকে আটক করা হয়েছে।  

বরিশাল জেলা শ্রমিক দলের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বলেন, দুপুর দেড়টার দিকে তার নেতৃত্বে সরকারের পদত্যাগ, নির্দলীয় সরকারের অধীনে সংসদ নির্বাচন ও কারান্তরীণ নেতাকর্মীদের মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল করেন নগরীর বগুড়া রোডে। মিছিলটি অক্সফোর্ড মিশন মাধ্যমিক বিদ্যালয়ের গেটের কাছে পৌঁছুলে পুলিশ এসে বেধড়কভাবে লাঠিপেটা করে। এতে নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়। পুলিশ ঘটনাস্থল থেকে দুইজনকে আটক করেছে।

কোতয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন বলেন, কোনো লাঠিপেটা করা হয়নি। মিছিলকারীরা পুলিশ দেখলেই তো পালিয়ে যায়। লাঠিপেটা করার সুযোগ কোথায়। পালাতে গিয়ে পড়ে আহত হতে পারে। সেই বিষয়ে আমরা কিছু জানি না। তবে ঘটনাস্থল থেকে দুইজনকে আটক করা হয়েছে।

 এদিকে বরিশাল মহানগর বিএনপির সদস্য (দপ্তরের দায়িত্বপ্রাপ্ত) জাহিদুর রহমান রিপন জানান, অবরোধ সফল করতে দুপুরে নগরের হাসপাতাল রোডে ল’ কলেজ ছাত্রদলের আহ্বায়ক হুমায়ুন কবির সুমনের নেতৃত্বে, লাকুটিয়া সড়কে মহানগর যুবদল ও মল্লিক রোডে মহানগর স্বেচ্ছাসেবক দল মিছিল করেছে।  

এর আগে রাতে বরিশাল-পটুয়াখালী মহাসড়কে ২৪ ও ২৫ নম্বর ওয়ার্ড বিএনপি মশাল মিছিল করেছে।

বাংলাদেশ সময়: ২০৪৩ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০২৩
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।