ঢাকা, বৃহস্পতিবার, ৯ ফাল্গুন ১৪৩০, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১১ শাবান ১৪৪৫

রাজনীতি

৭ জানুয়ারির নির্বাচন কেউ ঠেকাতে পারবে না: খায়রুজ্জামান লিটন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩০ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২৩
৭ জানুয়ারির নির্বাচন কেউ ঠেকাতে পারবে না: খায়রুজ্জামান লিটন কথা বলছেন রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

রাজশাহী: আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, সংবিধান অনুযায়ী বাংলাদেশের নির্বাচন হবে। আমাদের দেশের নির্বাচন কীভাবে হবে সেটি ঠিক করবে দেশের জনগণ, আদালত, নির্বাচন কমিশন নির্বাচন।

আগামী ৭ জানুয়ারি নির্বাচন হবেই, নির্বাচন কেউ ঠেকাতে পারবে না। উৎসমুখর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হবে। মানুষ দলে দলে এসে ভোট দেবে।

বিএনপি-জামায়াতের লাগাতার অবরোধের প্রতিবাদে রাজশাহী মহানগর আওয়ামী লীগের  উদ্যোগে বুধবার (৬ ডিসেম্বর) দুপুরে শহীদ এএইচএম কামারুজ্জামান চত্বরে শান্তি ও উন্নয়ন সমাবেশে বক্তব্য রাখতে গিয়ে তিনি এ কথা বলেন।

সমাবেশ শেষে রাসিক মেয়র খায়রুজ্জামান লিটনের নেতৃত্বে শান্তি মিছিল বের হয়। মিছিলটি মহানগরীর গুরুত্বপূর্ণ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে কুমারপায় থাকা আওয়ামী লীগ কার্যালয়ে গিয়ে শেষ হয়।

সমাবেশে বক্তব্য রাখতে গিয়ে আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, বিএনপির নেতারা ঘরে বসে আন্দোলনের ডাক দিয়ে আগুন সন্ত্রাসের মাধ্যমে মানুষের মধ্যে ভীতির সঞ্চার করতে চায়। সেজন্য ২০১৪/১৫ সালের মতো আগুন সন্ত্রাস করছে। তবে যারা আওয়ামী লীগকে ভয় দেখিয়ে ঘরের মধ্যে ঢুকিয়ে দিতে চায়, তারা অতীতে ব্যর্থ হয়েছে, এবারও ব্যর্থ হবে। সেই লক্ষণ আমরা দেখতে পাচ্ছি। বিএনপি জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে এবং গ্রহণযোগ্যতা হারিয়েছে।

তিনি বলেন, সাজাপ্রাপ্ত খালেদা জিয়া অসুস্থ, আর পলাতক তারেক জিয়া লন্ডনে বসে থেকে যে ফরমান জারি করেন, সেই ফরমান অনুযায়ী দেশ চলবে, তাদের দল চলবে, তার মতো মূর্খ এটি ভাবতে পারে। কিন্তু এটি কখনোই হতে পারে না। তাই আমরা  লক্ষ্য করছি, তার দল থেকে দঁড়ি ছিঁড়ে এক এক করে এসে সব কেউ স্বতন্ত্র, কেউ তৃণমূল বিএনপি, কেউ বিএনএফ ইত্যাদি ব্যানারে যোগ দিয়ে নির্বাচনে অংশ নিচ্ছে।

খায়রুজ্জামান লিটন বলেন, হরতার-অবরোধ ডাকে বিএনপি-জামায়াতচক্র, আর জনগণের জানমালের নিরাপত্তার জন্য রাজপথে অবস্থান নিতে হয় বঙ্গবন্ধুর সৈনিক, শেখ হাসিনার সৈনিক আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাদের। দিনের পর দিন রাজপথ, রেলপথসহ নানা জায়গায় প্রতিবন্ধকতা সৃষ্টি করে যারা বাংলাদেশের অর্থনীতিকে অচল করে দিতে চায়, যারা দেশের মানুষের স্বাভাবিক জীবনযাত্রাকে বাধাগ্রস্ত করতে চায়, তারা কি বাংলাদেশের পক্ষের মানুষ হতে পারে? তারা কি জনগণের, গণতন্ত্রের, উন্নয়নের পক্ষের মানুষ হতে পারে? নিশ্চয় নয়।

রাসিক মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, ১৯৭১ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আমাদের পূর্ব-পুরুষেরা মাথা উঁচু করে দাঁড়িয়ে থেকে যেভাবে লড়াই করে দেশ স্বাধীন করেছে, সেইভাবে আমরা মাথা উঁচু করে জীবনের শেষ দিন পর্যন্ত লড়তে চাই। আমরা বাংলাদেশের উন্নয়ন-সমৃদ্ধিকে অব্যাহত রাখতে চাই।  

অনুষ্ঠিত শান্তি সমাবেশে রাজশাহী মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আহ্সানুল হক পিন্টু, সদস্য আতিকুর রহমান কালু, বোয়ালিয়া (পূর্ব) থানা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শ্যামল কুমার ঘোষ, মহানগর শ্রমিক লীগ সভাপতি মাহাবুবুল আলম, সাধারণ সম্পাদক আকতার আলীসহ আরও অনেকেই বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ১৫২৯ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০২৩
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।