ঢাকা, মঙ্গলবার, ২২ ফাল্গুন ১৪৩০, ০৫ মার্চ ২০২৪, ২৩ শাবান ১৪৪৫

রাজনীতি

‘শান্তিপূর্ণ বিদায় চাইলে তামাশার নির্বাচন বাতিল করুন’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪১ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২৩
‘শান্তিপূর্ণ বিদায় চাইলে তামাশার নির্বাচন বাতিল করুন’

ঢাকা: ২০১৪ ও ২০১৮ সালের মতো আবার পাতানো নির্বাচনের খেলায় মেতে উঠবেন না মন্তব্য করে ১২ দলীয় জোটের শীর্ষ নেতৃবৃন্দ বলেছেন, যদি শান্তিপূর্ণভাবে বিদায় নিতে চান অনতিবিলম্বে এই তামাশার নির্বাচনের তফসিল বাতিল করুন। নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের অধীনে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন দিন।

বুধবার (৬ ডিসেম্বর) দুপুরে রাজবন্দিদের মুক্তি, শেখ হাসিনার পদত্যাগ ও তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় নির্বাচনের দাবিতে আয়োজিত অবরোধ সমর্থনে বিক্ষোভ মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে ১২ দলীয় জোটের নেতারা এ কথা বলেন। বিক্ষোভ মিছিলটি জাতীয় প্রেসক্লাব থেকে বিজয়নগর ঘুরে পল্টন মোড়ে এসে শেষ হয়।

বাংলাদেশ এলডিপির মহাসচিব ও ১২ দলীয় জোটের মুখপাত্র শাহাদাত হোসেন সেলিম সরকারের উদ্দেশে হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, যদি শান্তিপূর্ণভাবে বিদায় নিতে চান অনতিবিলম্বে এই তামাশার নির্বাচনের তফসিল বাতিল করুন। নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের অধীনে একটি অবাধ সুষ্ঠু নির্বাচন দিন। তবে তত্ত্বাবধায়ক ইস্যুতে নির্বাচনকালীন আলোচনায় উত্তরণের পথটা এখনো একেবারে শেষ হয়ে যায় নাই।

তিনি বলেন, এই বিজয়ের মাসেই কঠোর আন্দোলনের মুখে আওয়ামী অবৈধ সরকারের পতন সুনিশ্চিত ইনশাআল্লাহ। বিরোধীদলীয় নেতাকর্মীদের ওপর হামলা, মামলা ও নির্যাতন অবিলম্বে বন্ধ এবং বেগম খালেদা জিয়া, মির্জা ফখরুলসহ গ্রেপ্তারকৃত নেতাকর্মীদের মুক্তি দিন।

সংক্ষিপ্ত সমাবেশ বক্তব্য রাখেন ১২ দলীয় জোটের মুখপাত্র ও বাংলাদেশ এলডিপির মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সহ-সভাপতি ও ১২ দলীয় জোটের প্রধান সমন্বয়ক রাশেদ প্রধান, জমিয়তে উলামায়ে ইসলামী বাংলাদেশের মহাসচিব মাওলানা মুফতি মহিউদ্দিন ইকরাম, বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান লায়ন মো. ফারুক রহমান, বাংলাদেশ জাতীয় দলের ভাইস চেয়ারম্যান শামসুল আহাদ, ইসলামী ঐক্য জোটের সাংগঠনিক সম্পাদক মো. ইলিয়াস রেজা।

বাংলাদেশ সময়: ১৪৩৯ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০২৩
টিএ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad