ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

মানিকগঞ্জে স্বেচ্ছাসেবক দলের কমিটি নিয়ে বিক্ষোভ

আশরাফুল আলম লিটন, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১০

ঢাকা: মানিকগঞ্জে জেলা স্বেচ্ছাসেবক দলের সদ্য গঠিত আহবায়ক কমিটি বাতিলের দাবিতে বৃহস্পতিবার সন্ধ্যায় বিক্ষোভ কর্মসূচি পালন করেছে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হারুণ-অর-রশীদ সমর্থকরা।

দুই দিনের মধ্যে বিএনপি মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেন সমর্থিত ওই কমিটি বাতিল করা না হলে কঠোর আন্দোলন শুরুর ঘোষণাও দিয়েছে তারা।



তবে বিক্ষুব্ধ নেতাকর্মীরা জেলা কার্যালয় থেকে মিছিল বের করতে গেলে পুলিশি বাধার মুখে পড়ে। পরে জেলা কার্যালয়ে সমাবেশ করে তারা।

দলীয় সূত্রে জানা গেছে, গত ১২ অক্টোবর ৮১ সদস্য বিশিষ্ট মানিকগঞ্জ জেলা স্বেচ্ছাসেবকদলের একটি আহবায়ক কমিটি অনুমোদন করেন কেন্দ্রীয় কমিটি। স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি হাবিব উন নবী খান সোহেল, সাধারণ সম্পাদক মীর সরফত আলী সপু ও সাংগঠনিক সম্পাদক শফিউল বারী বাবু অনুমোদন পত্রে সই করেন। এতে শরীফ ফেরদৌসকে আহবায়ক ও আসলাম হোসাইনকে যুগ্ম-আহবায়ক করা হয়। এতে স্থানীয় বিএনপির একাংশের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়।
 
বিক্ষোভ সমাবেশ অভিযোগ করা হয়, স্বেচ্ছাসেবক দলের যে আহবায়ক কমিটি অনুমোদন করা হয়েছে তা বিএনপি মহাসচিব খন্দোকার দেলোয়ার হোসেনের পকেট কমিটি। কোনো কর্মী সম্মেলন ছাড়াই এ ধরনের কমিটি গঠন অযৌক্তিক।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন-হাবু ভুঁইয়া, দেলোয়ার হোসেন দেলু, মোস্তাফিজুর রহমান প্রিন্স, তুহিন খান, জিন্নাহ খান জিন্নাহ প্রমূখ।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad