ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

পরিকল্পিতভাবে ট্রেন উঠিয়ে দেওয়া হয়েছে: জামায়াত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০০ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১০
পরিকল্পিতভাবে ট্রেন উঠিয়ে দেওয়া হয়েছে: জামায়াত

ঢাকা:সিরাজগঞ্জে খালেদা জিয়ার জনসভায় আগতদের ওপর পরিকল্পিতভাবে ট্রেন উঠিয়ে দেওয়া হয়েছে বলে অভিযোগ করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল এটিএম আজহারুল ইসলাম।

বৃহস্পতিবার বিকেলে পুরানা পল্টনে মহানগর জামায়াতের কেন্দ্রীয় কার্যালয় চত্বরে এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অভিযোগ করেন।



জামায়াতের আটক শীর্ষস্থানীয় নেতাদের পাশাপাশি বিরোধী দলের আটক নেতা-কর্মীদের মুক্তির দাবিতে কেন্দ্র ঘোষিত দু’দিনের কর্মসূচির অংশ হিসেবে ঢাকা মহানগর জামায়াত এ সমাবেশের আয়োজন করে।

এটিএম আজহারুল ইসলাম বলেন, ‘বিরোধী দল গণতান্ত্রিক পন্থায় মিছিল মিটিং করতে গেলে পুলিশ বাহিনী তাদের ঠেঙ্গিয়ে ঘরে ঢুকিয়ে দেয়। আর জনসভায় যোগ দিতে আসা বিরোধী দলের  নেতা-কর্মীদের রেললাইন থেকে নিরাপদ স্থানে সরিয়ে দিতে পারে না। ’

তিনি বলেন, ‘এটি  নিছক কোনো দুর্ঘটনা নয়, এটি সরকারের পরিকল্পিত হত্যাকাণ্ড। ’

বিরোধী দলের আন্দোলন ঠেকাতেই সরকার এ পন্থা অবলম্বন করছে বলে মন্তব্য করেন জামায়াতের এ ভারপ্রাপ্ত সেক্রেটারি।

সরকারকে হুঁশিয়ার করে আজহারুল বলেন, ‘ভাববেন না, জামায়াত নিস্তেজ হয়ে গেছে। ছাত্রশিবিরে হাজার হাজার কর্মীসহ জামায়াতের বিশাল বাহিনী প্রস্তুত হচ্ছে। ’

পিঠ দেওয়ালে ঠেকে গেছে উল্লেখ করে তিনি বলেন, ‘আমাদের পিঠ দেওয়ালে ঠেকে গেছে। পিছু হটার আর সুযোগ নেই। জনগণকে সঙ্গে নিয়ে ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে সরকারের অগণাতিন্ত্রক কর্মকাণ্ডের জবাব দেওয়া হবে। ’

ঢাকা মহানগর জামায়াতের ভারপ্রাপ্ত আমীর হামিদুর রহমান আযাদ এমপির সভাপতিত্বে আরও বক্তৃতা করেন জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল মুজিবুর রহমান, প্রচার বিভাগের সেক্রেটারি অধ্যাপক তাসনীম আলম, ঢাকা মহানগর জামায়াতের সহকারী সেক্রেটারি আব্দুল হালিম ও জামায়াতের কর্মপরিষদের সদস্য ডা. রেদোয়ান উল্লাহ সাঈদী।

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, অক্টোবর, ১৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।