ঢাকা, বৃহস্পতিবার, ৮ ফাল্গুন ১৪৩০, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১১ শাবান ১৪৪৫

রাজনীতি

মানুষ ভোটাধিকার ফিরে পাচ্ছে, তাই আমরা নির্বাচনমুখী: আবু জাফর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৯ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২৩
মানুষ ভোটাধিকার ফিরে পাচ্ছে, তাই আমরা নির্বাচনমুখী: আবু জাফর

ফরিদপুর: বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা শাহ মো. আবু জাফর বলেছেন, দীর্ঘ সময়ের পর এবার সাধারণ মানুষ তাদের ভোটাধিকার ফিরে পাচ্ছে, তাই আমি ও আমার দল নির্বাচনমুখী।  

বিএনপির সাবেক এই নেতা এবার বিএনএম’র প্রার্থী হিসেবে তার নির্বাচনী এলাকায় ফরিদপুর-১ (বোয়ালমারী, আলফাডাঙ্গা ও মধুখালী) আসন থেকে প্রার্থী হয়েছেন।

এ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন সাবেক এমপি ও দলটি প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান। এর বাইরে এ আসনে মোট আটজন প্রার্থী নির্বাচনে অংশ নেওয়ার জন্য তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।

শনিবার (০২ ডিসেম্বর) দুপুরে বিএনএম’র চেয়ারম্যান শাহ মো. আবু জাফর আলফাডাঙ্গা উপজেলায় আসেন। পরে পর্যায়ক্রমে বোয়ালমারী ও মধুখালীতে মোটর শোভাযাত্রা নিয়ে দলীয় নেতাকর্মীদের সঙ্গে কথা বলেন।  

মো. আবু জাফর বলেন, গত ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনে সাধারণ মানুষ ভোট দিতে পারলে এই এলাকার এমপি আমিই হতাম। কিন্তু এবার শক্তিশালী নির্বাচন কমিশন ও সরকারেরও সদিচ্ছা রয়েছে ভোটাধিকার নিশ্চিত করার।  

এক প্রশ্নের জবাবে সাবেক এমপি বলেন, আমি দল পরিবর্তন করিনি। নতুল রাজনৈতিক দল গঠন করেছি। কারণ বিএনপিতে সঠিক মর্যাদা পাইনি। মানুষে কল্যাণ ও শোষণ-নির্যাতনের বিরুদ্ধে প্রতিরোধেই এই দল গঠন করা হয়েছে। বর্তমান সরকারে সঙ্গে আমাদের কোনো যোগসাজশ নেই। আমরা আমাদের মতো করেই নির্বাচনে অংশ নিয়েছি।  

আবু জাফর বলেন, নিজ এলাকার মানুষের ভালোবাসায় আমি অভিভূত। তারা আমাদের ভালোবেসে গ্রহণ করেছে। আমার বিশ্বাস এবার আমি এলাকার মানুষে ভোটেই বিজয়ী হয়ে সংসদে যেতে পারব। এলাকার হয়ে কথা বলতে পারব।

তিনি আরও বলেন, নির্বাচন কমিশন, সরকার এবং জাতীয় ও আন্তর্জাতিকভাবে সবাই চায় নিরপেক্ষ নির্বাচন। আমরাও প্রত্যাশা করছি ভোটের দিন পর্যন্ত পরিবেশ সব কিছু ঠিকঠাক থাকবে।

বাংলাদেশ সময়: ২১৩৮ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।