ঢাকা, বুধবার, ৮ ফাল্গুন ১৪৩০, ২১ ফেব্রুয়ারি ২০২৪, ১০ শাবান ১৪৪৫

রাজনীতি

বিএনপি কাগজের বাঘ, মানুষের মন জয়ের সামর্থ্য নেই: শাজাহান খান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৯ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২৩
বিএনপি কাগজের বাঘ, মানুষের মন জয়ের সামর্থ্য নেই: শাজাহান খান

মাদারীপুর: সাবেক নৌপরিবহন মন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান বলেছেন, বিএনপির নির্ভরশীলতা ছিল আমেরিকা, ইউনুসসহ অন্যদের ওপর, সেটিও এখন হ্রাস পেয়েছে। বিএনপি এখন শুধু ফাঁকা আওয়াজ দিচ্ছে।

মানুষের মন জয়ের সামর্থ্য নেই তাদের। তারা শুধুই কাগজের বাঘ।

শনিবার (২ ডিসেম্বর) দুপুরে মাদারীপুর জেলার কালকিনির স্নানঘাটা এলাকায় উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান আজাদের কবর জিয়ারত শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ কথা বলেন।

শাজাহান খান বলেন, আওয়ামী লীগ আশা করেছিল, বিএনপির সু-বুদ্ধির উদয় হবে। তারা সন্ত্রাস করবে না, গণতান্ত্রিক আন্দোলন করবে, এই কথাও বলেছিল। কিন্তু বিএনপি সুযোগ পেলেই মানুষ হত্যা করেন। বিএনপির ক্ষোভ সরকারের ওপর, কিন্তু তারা বাসে আগুন দেয় কেন?।

তিনি আরও বলেন, এখন জ্বালাও-পোড়াও করলে শুধু আওয়ামী লীগ নয়, সব শ্রেণি পেশার মানুষ ঐক্যবদ্ধ হয়ে মাঠে নেমে পড়ে। তাই, সন্ত্রাস করে গণতন্ত্র প্রতিষ্ঠা হবে না। সন্ত্রাস করে কেউ ক্ষমতায় যেতে পারে না।  

মাদারীপুর-০২ আসনের এই সংসদ সদস্য বলেন, ১০ বছর খালেদা জিয়া ক্ষমতা থাকার পর মানুষকে হত্যা করেছে। ক্ষমতার বাইরে এসে কোনো বিরোধীদল মানুষ হত্যা করে এমন ইতিহাস নেই। এই ইতিহাস সৃষ্টি করছে বিএনপি। বাসে পেট্টোল বোমা মেরে যাত্রী থেকে শুরু করে হেলপার, ড্রাইভারসহ অসংখ্যক মানুষ মেরেছে।

এসময় মাদারীপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দ বাশার, মাদারীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ওবায়দুর রহমানসহ জেলা উপজেলা আওয়ামী লীগের অঙ্গসংগঠন নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৯৪৯ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।