ঢাকা, মঙ্গলবার, ২২ ফাল্গুন ১৪৩০, ০৫ মার্চ ২০২৪, ২৩ শাবান ১৪৪৫

রাজনীতি

বিএনপি-যুবদলের ২ নেতাকে অব্যাহতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১২ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২৩
বিএনপি-যুবদলের ২ নেতাকে অব্যাহতি

পিরোজপুর: পিরোজপুরের বিএনপি ও যুবদলের দুই নেতাকে দলীয় পদ থেকে অব্যাহতি দিয়েছেন সংশ্লিষ্ট সংগঠন।  

শনিবার (২ ডিসেম্বর) দুপুরে সংশ্লিষ্ট সংগঠন এ তথ্য নিশ্চিত করে।

সংগঠন সূত্রে জানা গেছে,  শুক্রবার (১ ডিসেম্বর) রাতে জেলার ভান্ডারিয়া পৌরসভা বিএনপির যুগ্ম আহ্বায়ক মো. অহিদুল ইসলাম ও জেলার নাজিরপুর উপজেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক সরদার গোলাম রাব্বানীকে দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়াসহ দলে তাদের প্রাথমিক সদস্য পদ বাতিলের জন্য কেন্দ্রে পাঠানো হয়েছে।

জেলা বিএনপির আহ্বায়ক অধ্যক্ষ আলমগীর হোসেন ও যুগ্ম আহ্বায়ক শেখ রিয়াজ উদ্দিন রানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে ১ ডিসেম্বর রাতে জানানো হয়, জেলার ভান্ডারিয়া পৌরসভা বিএনপির যুগ্ম আহ্বায়ক মো. অহিদুল ইসলামকে দলীয় পদ-পদবি থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

এছাড়া অন্য একটি সংবাদ বিজ্ঞপ্তির সূত্রে জানা গেছে, ওই একই রাতে জেলা দপ্তরের দায়িত্বে থাকা যুবদলের যুগ্ম আহ্বায়ক তানজিদ হাসান শাওন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তি মাধ্যমে এবং জেলা যুবদলের আহ্বায়ক মারুফ হাসান ও সদস্য সচিব এমদাদুল হক মাসুদে যৌথ সিদ্ধান্তে জেলার নাজিরপুর উপজেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক সরদার গোলাম রাব্বানীকে দলীয় পদ থেকে  অব্যাহতি দেওয়া হয়।

পৃথক সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, দলীয় শৃঙ্খলা পরিপন্থী  কর্মকাণ্ডে জড়িত থাকার সুস্পষ্ট অভিযোগের ভিত্তিতে পিরোজপুর জেলার নাজিরপুর উপজেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক সরদার গোলাম রাব্বানী ও জেলার ভান্ডারিয়া পৌরসভা বিএনপির যুগ্ম আহ্বায়ক মো. অহিদুল ইসলাম উভয়কে  দলীয় পদ-পদবি থেকে অব্যাহতি দেওয়া হলো। একই সঙ্গে তাদের দলের  প্রাথমিক সদস্য পদ বাতিলের জন্য সংগঠনের কেন্দ্রীয় কমিটির কাছে সুপারিশ করা হয়েছে।

পিরোজপুর জেলা বিএনপির আহ্বায়ক অধ্যক্ষ আলমগীর হোসেন বলেন, জেলার ভান্ডারিয়া পৌরসভা বিএনপির ওই নেতার বিরুদ্ধে সংগঠনের শৃঙ্খলা পরিপন্থী কাজে জড়িত থাকার সুস্পষ্ট অভিযোগ পাওয়ায় তাকে দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়াসহ প্রাথমিক সদস্য পদ থেকেও অব্যাহতি দেওয়ার জন্য কেন্দ্রের কাছে সুপারিশ করা হয়েছে।  

তবে অব্যাহতি দেওয়া ওই নেতার সঙ্গে মোবাইলফোনে কথা বলতে কল দিলে তিনি তা রিসিভ না করায় তার কোনো বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।  

পিরোজপুর জেলা যুবদলের অহ্বায়ক মারুফ হাসান জানান, বিএনপির চলমান গণতান্ত্রিক আন্দোলনে অংশ না নিয়ে গোলাম রাব্বানী আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর পক্ষে নির্বাচনীয় প্রচার-প্রচারণায় অংশ নেওয়ার সুনির্দিষ্ট অভিযোগের তথ্য প্রমাণের ভিত্তিতে তাকে দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

উপজেলা যুবদলের দলীয় পদ থেকে অব্যাহতি পাওয়া ওই নেতা বলেন, এর আগে উপজেলা যুবদলের কমিটি পূর্ণাঙ্গ কমিটি হওয়ার সময় আমি দলের সভাপতি ও সম্পাদকের পদ বাণিজ্যের অভিযোগ এনে সংগঠন থেকে পদত্যাগ করেছিলাম। কিন্তু জেলা কমিটি তখন তা গ্রহণ করেননি।  

তিনি আরও বলেন, অর্থনৈতিক সমস্যা ও তার শারীরিক অসুস্থতার কারণে তিনি সংগঠনের কার্যক্রম চালাতে পারছেন না।

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।