ঢাকা, শনিবার, ১১ ফাল্গুন ১৪৩০, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ শাবান ১৪৪৫

রাজনীতি

একই আসনে প্রার্থী স্বামী-স্ত্রী ও বাবা-ছেলে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩০ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২৩
একই আসনে প্রার্থী স্বামী-স্ত্রী ও বাবা-ছেলে

ফেনী: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফেনী-৩ (সোনাগাজী-দাগনভূঞা) আসনে সংসদ সদস্য হওয়ার জন্য প্রার্থী হয়েছেন বাবা-ছেলে ও স্বামী-স্ত্রী।

তারা হলেন যুবলীগের সাবেক সভাপতিমণ্ডলীর সদস্য মো. আবুল বাশার, তার ছেলে কেন্দ্রীয় যুবলীগের নেতা ইশতিয়াক আহমেদ, সাবেক সংসদ সদস্য রহিম উল্যাহ ও তার স্ত্রী পারভীন আক্তার।

চারজনের মধ্যে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন মো. আবুল বাশার। বাকিরা স্বতন্ত্র প্রার্থী।

নির্বাচনের তফসিল ঘোষণার পরদিন ঢাকা থেকে হেলিকপ্টারে সোনাগাজীতে এসে রহিম উল্যাহ ও তার স্ত্রী পারভীন আক্তার ফেনী-৩ আসনের সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন।

একই দিনে মনোনয়নপত্র সংগ্রহ করেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. আবুল বাশার ও তার ছেলে ইশতিয়াক আহমেদ।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) মনোনয়নপত্র জমাদানের শেষ দিনে তারা জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মুছাম্মৎ শাহীনা আক্তারের কাছে মনোনয়নপত্র জমা দেন। একই দিন কামরুল হাসানের কাছে মনোনয়নপত্র জমা দিয়েছেন রহিম উল্যাহ ও পারভীন আক্তার।

একই আসনে বাবা-ছেলে ও স্বামী-স্ত্রীর সংসদ সদস্য পদে প্রার্থী হওয়ায় গ্রামগঞ্জে জমে উঠছে নির্বাচনী আলোচনা ও হাস্যরস।

স্বতন্ত্র সংসদ সদস্য প্রার্থী পারভীন আক্তার বলেন, তিনি নির্বাচিত হলে সবাইকে নিয়ে নারীর ক্ষমতায়ন নিশ্চিত করাসহ এলাকার উন্নয়নে কাজ করবেন। তার বিশ্বাস, জনগণ তাকে অথবা তার স্বামীকে ভোট দিয়ে সংসদ সদস্য পদে বিজয়ী করবেন।

পারভীন আক্তারের স্বামী রহিম উল্যাহ বলেন, তিনি দলীয়ভাবে নৌকা প্রতীকের মনোনয়ন চেয়ে পাননি। দল যাকে ভালো মনে করেছে তাকেই মনোনয়ন দিয়েছে। এতে তার কোনো দুঃখ নেই।

এদিকে স্বতন্ত্র সংসদ সদস্য পদে ছেলে ইশতিয়াক আহমেদের মনোনয়ন দাখিলের বিষয়ে জানতে চাইলে মো. আবুল বাশার বলেন, দলীয় সভানেত্রী শেখ হাসিনা বলেছেন, কোনো আসনে কেউ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়া যাবে না।

নির্বাচনকে অংশগ্রহণমূলক করতে স্বতন্ত্র পদে দলের যেকোনো নেতাকর্মী অংশ নিতে পারবেন। তাই ইশতিয়াক আহমেদ ফেনী-৩ আসনে স্বতন্ত্র সংসদ সদস্য পদে প্রার্থী হয়েছে। এটা আমাদের রাজনৈতিক কৌশলও বলতে পারেন।  

প্রসঙ্গত, ফেনী-৩ আসনে সংসদ সদস্য পদে নির্বাচনে অংশ নিতে ১৫ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন। বৃহস্পতিবার বর্তমান সংসদ সদস্য লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাসুদ উদ্দিন চৌধুরীসহ ১৪ প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন বলে জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা কামরুল হাসান।

ফেনী-৩ আসনে দশম জাতীয় সংসদ নির্বাচনে রহিম উল্যাহ স্বতন্ত্র সংসদ সদস্য পদে নির্বাচনে অংশ নিয়ে মহাজোট মনোনীত জাতীয় পার্টির প্রার্থী রিন্টু আনোয়ারকে পরাজিত করে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। এরপর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেননি তিনি।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০২৩
এসএইচডি/জেএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।