ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ড. মোমেনের বিরুদ্ধে লড়তে চান না বাবুল

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৯ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২৩
ড. মোমেনের বিরুদ্ধে লড়তে চান না বাবুল

সিলেট: জাতীয় পার্টি থেকে সিলেট-৩ আসনে মনোনয়ন চেয়েছিলেন সিলেটের শিল্পপতি নজরুল ইসলাম বাবুল। কিন্তু মনোনয়ন পেয়েছেন সিলেট -১ আসনে।

গত ২৭ অক্টোবর সিলেটের ১৯টি আসনের ১৫টিতে প্রার্থিতা ঘোষণা করেন জাপার মহাসচিব মজিবুল হক চুন্নু। তন্মধ্যে নজরুল ইসলাম বাবুলকে সিলেট-১ আসনে পার্টির প্রার্থী করা হয়েছে।  

এতে অনেকটা অস্বস্তিতে পড়েছেন জাপার এই কেন্দ্রীয় সদস্য। তিনি সিলেট মহানগর জাপার সভাপতিও। সিলেটে মেয়র পদে দাঁড়িয়ে পরাজিত হয়েছিলেন তিনি।

নির্বাচন করা নিয়ে সিদ্ধান্তহীনতায় ভুগছেন বাবুল। কারণ, এখন তার প্রতিদ্বন্দ্বী ক্ষমতাসীন দলের হেভিওয়েট প্রার্থী ড. এ কে আব্দুল মোমেন।  

বর্তমান পররাষ্ট্রমন্ত্রীর বিপক্ষে গিয়ে নির্বাচন করতে চাচ্ছেন না বাবুল। কেননা, সাবেক অর্থমন্ত্রী প্রয়াত আবুল মাল আব্দুল মুহিত তাকে অনেক স্নেহ করতেন। যে কারণে এই আসনটিতে ড. মোমেনের বিরুদ্ধে নির্বাচন করতে চাচ্ছেন না তিনি।

এ বিষয়ে নজরুল ইসলাম বাবুল বলেন, সিলেট সিটি করপোরেশনে (সিসিক) মেয়র পদে নির্বাচন করে পরাজিত হলেও অর্ধলক্ষাধিক ভোট পেয়েছি। জাতীয় পার্টির ইতিহাসে কেউ এত বিপুল ভোট পায়নি। অথচ অন্য প্রার্থীদের তার এলাকায় মনোনয়ন দেওয়া হয়েছে। কিন্তু আমি চাইলাম সিলেট-৩ আসন। সেখানে আমাকে না দিয়ে বার বার ফেল করা আতিকুর রহমানকে পার্টির মনোনয়ন দেওয়া হয়েছে।  

তিনি বলেন, সিলেটের মুরব্বি ছিলেন সাবেক অর্থমন্ত্রী প্রয়াত আবুল মাল আব্দুল মুহিত। তারই অনুজ এই আসনের বর্তমান সংসদ সদস্য পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। আমি তার বিপক্ষে গিয়ে নির্বাচন করাটা সাজে না। তাই দু-এক দিনের মধ্যে সংবাদ সম্মেলন করে নিজের অবস্থান পরিষ্কার করব।  
সিলেট-১ আসনে যে দলের প্রার্থী বিজয়ী হন, সে দলই সরকার গঠন করে। স্বাধীনতা পরবর্তী সময় থেকে এই ধারা চলে আসছে। সে সুবাদে এই আসনে নির্বাচন করাটা ভাবনার বিষয়।  

২০২৮ সালে সিলেট সিটি করপোরেশনের (সিসিক) ৯নং ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী হয়ে পরাজিত হন শিল্পপতি নজরুল ইসলাম বাবুল। এরপর ২০২০ সালের ডিসেম্বরে যোগ দেন জাতীয় পার্টিতে।

২০২৩ সালে সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে মেয়র পদে জাতীয় পার্টির প্রার্থী হন তিনি। এই নির্বাচনে দলীয় নির্দেশনা মানতে গিয়ে প্রার্থী হননি বিএনপির কেন্দ্রীয় নেতা সদস্য সাবেক মেয়র আরিফুল হক চৌধুরী।  

যে কারণে লাঙ্গল মার্কায় নজরুল ইসলাম বাবুল ছিলেন নৌকার প্রধান প্রতিদ্বন্দ্বী। নির্বাচনে নৌকার প্রার্থী আনোয়ারুজ্জামানের বিপক্ষে লড়ে অর্ধলক্ষাধিক ভোট পান লাঙ্গলের বাবুল।

এবার স্থানীয় নির্বাচনের গণ্ডি পেরিয়ে জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির থেকে সিলেট-৩ আসনে মনোনয়নপ্রত্যাশী ছিলেন তিনি।

বাংলাদেশ সময়: ১৬১৯ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২৩
এনইউ/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।