ঢাকা, মঙ্গলবার, ২২ ফাল্গুন ১৪৩০, ০৫ মার্চ ২০২৪, ২৩ শাবান ১৪৪৫

রাজনীতি

শোকজ নোটিশ দেখে বিএনপি ছাড়লেন ইউপি চেয়ারম্যান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৮ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২৩
শোকজ নোটিশ দেখে বিএনপি ছাড়লেন ইউপি চেয়ারম্যান

সিরাজগঞ্জ: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কারণ দর্শানো (শোকজ) নোটিশ দেখে বিএনপি থেকে স্বেচ্ছায় অব্যাহতি নিলেন সিরাজগঞ্জ সদর উপজেলার ৩ নম্বর বহুলী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. ফরহাদ হোসেন সেখ।

মঙ্গলবার (২৮ নভেম্বর) চেয়ারম্যান ফরহাদ হোসেন ঘোষণা দিয়ে বিএনপি থেকে পদত্যাগ করেন।

 

তিনি বলেন, আমি দীর্ঘ ২৪ বছর ধরে বিএনপির সঙ্গে প্রত্যক্ষভাবে জড়িত থেকে দলের সব কর্মসূচিতে অংশ নিয়েছি। দলের হয়ে আন্দোলন সংগ্রামে অংশগ্রহণ করায় আমার বিরুদ্ধে অর্ধ ডজন মামলাও চলমান রয়েছে। স্বতন্ত্র প্রার্থী হয়ে দলের কর্মী সমর্থক ও জনগণের ভালোবাসায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছি। হামলা, মামলার শিকার বিএনপির নেতাকর্মীদের আর্থিকসহ বিভিন্ন ধরনের সহযোগিতা করেছি।

কিন্তু অত্যন্ত দুঃখের বিষয়, বহুলী ইউনিয়ন বিএনপির তৃণমূল কর্মী ও নেতাদের সঙ্গে আলোচনা ছাড়াই জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু ফেসবুকে থানা বিএনপির প্যাডে বহুলী ইউনিয়ন বিএনপির কমিটি ঘোষণা করেন।  

চেয়ারম্যান ফরহাদ হোসেন বলেন, নেতাকর্মীরা ওই কমিটির প্রতিবাদ জানিয়ে কয়েকটি স্থানীয় পত্রিকায় বিজ্ঞপ্তি ও প্রত্যাখ্যান করি। জেলা বিএনপির সভাপতি/সাধারণ সম্পাদক বরাবরও লিখিত অভিযোগ করা হয়। কোনো পদক্ষেপ না নেওয়ায় সশরীরে ইউনিয়ন বিএনপির নেতাকর্মীরা জেলা বিএনপির সভাপতি/সাধারণ সম্পাদকের কাছে বিষয়টি জানাই। জেলা বিএনপির সভাপতি রুমানা মাহমুদ মৌখিকভাবে ফেসবুকের কমিটি বাতিল করলেও সেটি আজও বাস্তবায়ন হয়নি।

এ অবস্থায় সম্প্রতি ফেসবুকে মাধ্যমে আমাকে কারণ দর্শানো নোটিশ করেছে। অন্যায়, অবৈধভাবে কারণ দর্শানো নোটিশ করায় আমি স্বেচ্ছায় বিএনপি থেকে অব্যাহতি নিলাম।

বাংলাদেশ সময়: ১৮২৭ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।