ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

বার আউলিয়া ডিগ্রি কলেজে ছাত্রলীগ-শিবির সংঘর্ষ: আটক ৭

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৮ ঘণ্টা, জুলাই ১, ২০১২

চট্টগ্রাম: একাদশ শ্রেণির ওরিয়েন্টেশনকে ঘিরে চট্টগ্রামের লোহাগাড়া বার আউলিয়া ডিগ্রি কলেজে ছাত্রলীগ ও ছাত্রশিবিরের কর্মীদের মধ্যে সংঘর্ষ হয়েছে। এ ঘটনায় ৭ জনকে আটক করেছে পুলিশ।



রোববার সকালে নবীন শিক্ষার্থীদের বরণ করার সময় উভয় পক্ষের মধ্যে এ সংঘর্ষ হয়।

স্থানীয় সূত্র জানায়, বার আউলিয়া ডিগ্রি কলেজে নতুন শিক্ষাবর্ষে ভর্তি হওয়া উচ্চমাধ্যমিক প্রথম বর্ষের শিক্ষার্থীরা সকাল সাড়ে ৯টা থেকে কলেজে আসতে থাকেন। এ সময় কলেজের ফটকে ফুল দিয়ে বরণ করার ঘটনাকে ঘিরে প্রথমে দুপক্ষের কর্মীদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। পরে তা সংঘর্ষে রূপ নেয়। এ ঘটনায় উভয় পক্ষের বেশ কয়েকজন কর্মী আহত হন।

ছাত্রলীগের কলেজ শাখা সভাপতি মো. বাপ্পি বলেন, ‘ছাত্রশিবিরের নেতা-কর্মী ও বহিরাগত ক্যাডারেরা কলেজের প্রধান ফটক দখল করে সাধারণ শিক্ষার্থীদের আসার পথে প্রতিবন্ধকতা সৃষ্টি করছিল। তাছাড়া আমাদের আজেবাজে মন্তব্য করে। এ ঘটনার প্রতিবাদ জানালে তারা আমাদের ওপর ঝাঁপিয়ে পড়ে। ’

চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রশিবিরের সাধারণ সম্পাদক তারেক হোসাইন বাংলানিউজকে বলেন, কলেজের ফটকে নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নিচ্ছিল কলেজ শাখা ছাত্র শিবির। এসময় অতর্কিতভাবে হামলা চালায় ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় আমাদের আসাদউল্লাহ আদিল, মো. জালাল, আব্দুর রহিম, আব্দুল করিমসহ অন্তত ১০ জন নেতা-কর্মী আহত হয়েছেন। তাদের স্থানীয় বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ছাড়া পুলিশ আমাদের ৫ জনকে ধরে নিয়ে গেছে।

ঘটনার সত্যতা স্বীকার করে লোহাগাড়া থানার ওসি মো. শাহজাহান বাংলানিউজকে বলেন, সংঘর্ষের খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। ঘটনাস্থল থেকে পুলিশ ৭ শিবির কর্মীকে আটক করেছে।

এ ঘটনায় মামলা হবে বলে জানান ওসি।

বাংলাদেশ সময়: ১৫১৩ ঘণ্টা, জুলাই ০১, ২০১২
এআরএম/সম্পাদনা: নজরুল ইসলাম, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।