ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নাটোরে আ.লীগের প্রার্থী পরিবর্তনের দাবি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৮ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২৩
নাটোরে আ.লীগের প্রার্থী পরিবর্তনের দাবি

নাটোর: নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী হিসেবে বর্তমান সংসদ সদস্য শহিদুল ইসলামের নাম ঘোষণা করা হয়। এর পরপরই মনোনয়নপ্রত্যাশী লালপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামীম আহমেদের সমর্থকেরা প্রার্থী পরিবর্তনের দাবিতে ট্রেন অবরোধ করে বিক্ষোভ মিছিল করেন।

রোববার (২৬ নভেম্বর) সন্ধ্যার আগে লালপুরের চংধুপইল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোজাম্মেল হকের নেতৃত্বে বিক্ষোভকারীরা আব্দুলপুর জংশনে যাত্রীবাহী ট্রেন উত্তরা অবরোধ করেন।  

এ সময় দুই পাশে আরও দুটি ট্রেন রাজশাহী থেকে ঢাকাগামী পদ্মা ও খুলনা থেকে চিলাহাটিগামী খুলনা মেইল আটকা পড়ে।

আব্দুলপুর পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) মো. জামাল হোসেন এতথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, ঘটনাস্থলে বিপুল সংখ্যক পুলিশ এসে বিক্ষোভকারীদের রেললাইন থেকে সরিয়ে দেয়। পরে বিক্ষোভকারীরা নাটোর-১ আসনের আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী সাবেক এমপি অ্যাডভোকেট আবুল কালাম আজাদ ও তার ভাতিজা লালপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামীম আহমেদ সাগরের পক্ষে এবং বর্তমান এমপি শহিদুল ইসলাম বকুল বিরোধী স্লোগান দিতে থাকেন।

নাটোর-১ এই আসনের মনোনয়ন পরিবর্তনের জন্য দলের প্রধান শেখ হাসিনার কাছে দাবি জানান। এ সময় চংধুপইল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোজাম্মেল হক ছাড়াও শামীম আহমেদ সাগরের অনুসারী কৃষক লীগ নেতা উজ্জল হোসেন, লালপুর উপজেলা যুবলীগের সদস্য সুমন প্রামাণিক বিক্ষোভে নেতৃত্ব দেন।

এসআই মো. জামাল হোসেন বাংলানিউজকে জানান, বিক্ষোভকারীদের বুঝিয়ে অল্প সময়ের মধ্যেই রেললাইন থেকে সরিয়ে দেওয়া হয়। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

বাংলাদেশ সময়: ২১১৮ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।