ঢাকা, বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

ফেনীর তিন আসনে নৌকা চান ৩২ জন

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৫ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২৩
ফেনীর তিন আসনে নৌকা চান ৩২ জন

ফেনী: আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর মনোনয়ন নিয়ে দৌড়ঝাঁপ শুরু হয়েছে। ফেনীর তিনটি আসনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দিয়েছেন ৩২ মনোনয়নপ্রত্যাশী।

 

দলীয় সূত্রে প্রাপ্ত তথ্য অনুযায়ী, ফেনী-১ (ফুলগাজী, পরশুরাম ও ছাগলনাইয়া) আসনে ১০ জন আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দিয়েছেন। তারা হলেন- আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাবেক সদস্য আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও ঢাকাস্থ ফেনী সমিতির সভাপতি শেখ আবদুল্লাহ, জেলা আওয়ামী লীগের সদস্য মিজানুর রহমান মজুমদার, ছাগলনাইয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেজবাউল হায়দার চৌধুরী সোহেল, সুপ্রিম কোর্টের সহকারী অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট সাহাব উদ্দিন টিপু, আবদুল মতিন ভূঁইয়া, অ্যাডভোকেট আবদুল্লা হারুন ভূঁইয়া রাসেল, ইলিয়াস জাকারিয়া জুয়েল, আবদুল কাদির ভূইয়া বাবু ও রোকেয়া সাফদার।

ফেনী-২ (সদর) আসনে আটজন আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দিয়েছেন। তারা হলেন- বর্তমান সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক তথ্য উপদেষ্টা ও সাংবাদিক নেতা ইকবাল সোবহান চৌধুরী, ফেনী জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও ফেনী পৌরসভার সাবেক চেয়ারম্যান মোশাররফ হোসেন মিয়া হাজারী, কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা সাইফুদ্দিন আহমেদ ভূঁইয়া নাসির, আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য শাখাওয়াত হোসেন ভূঁইয়া, আওয়ামী লীগের সাংস্কৃতিকবিষয়ক উপ-কমিটির সদস্য সাইফ মাহমুদ, আওয়ামী লীগের কেন্দ্রীয় আইন উপ কমিটির সদস্য ও যুবলীগের সাবেক কেন্দ্রীয় নেতা কাজী ওয়ালী উদ্দিন ফয়সাল ও বঙ্গবন্ধুর একান্ত সহচর শফি উদ্দিন আহমেদের ছেলে আমান উদ্দিন দুলাল।

ফেনী-৩ (দাগনভূঞা ও সোনাগাজী) আসনে ১৪ জন আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করে জমা দিয়েছেন। মনোনয়ন প্রত্যাশীরা হলেন- যুবলীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি ও প্রেসিডিয়াম সদস্য এবং বায়রার সভাপতি আবুল বাশার, যুবলীগ ফেনী জেলা সভাপতি ও দাগনভূঞা উপজেলা পরিষদ চেয়ারম্যান দিদারুল কবির রতন, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সোনাগাজী উপজেলা পরিষদ চেয়ারম্যান জহির উদ্দিন মাহমুদ লিপটন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা আকরাম হোসেন হুমায়ুন, জেদ্দা আওয়ামী লীগের সাবেক নেতা ও সাবেক সংসদ সদস্য হাজী রহিম উল্যাহ, তার স্ত্রী পারভীন আক্তার, সোনাগাজী পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রফিকুল ইসলাম খোকন, সোনাগাজী উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা জেড এম কামরুল আনাম,  এফবিসিসিআইয়ের পরিচালক অভিনেত্রী শমী কায়সার, ছোটপর্দার জনপ্রিয় অভিনয়শিল্পী রোকেয়া প্রাচী, আওয়ামী লীগের কৃষি ও সমবায়বিষয়ক কেন্দ্রীয়-উপ কমিটির সদস্য এ কে আজাদ, চাকসুর সাবেক জিএম আজিম উদ্দিন, বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য অ্যাডভোকেট নিজাম উদ্দিন ও সাবেক যুবলীগ নেতা আমজাদ হাজারী।

চূড়ান্ত মনোনয়ন কারা পাচ্ছেন, সিদ্ধান্ত হবে দলীয় মনোনয়ন বোর্ডের সভায়।  

ফেনীর তিনটি সংসদীয় আসনের মধ্যে বর্তমানে ফেনী-১ আসনে জাসদের শিরিন আখতার ও ফেনী-৩ আসনে জাতীয় পার্টির লে. জে. (অব.) মাসুদ উদ্দিন চৌধুরী সংসদ সদস্য হিসেবে রয়েছেন। শুধু ফেনী-২ আসনেই জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী সংসদ সদস্য হিসেবে রয়েছেন।  

ফেনী জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট হাফেজ আহাম্মদ জানান, আওয়ামী লীগের দলীয় মনোনয়ন দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি যাকেই নৌকার মনোনয়ন দেবেন, তার পক্ষে সবাই ঐক্যবদ্ধভাবে কাজ করবে। আমরা ফেনীর তিনটি আসনেই নৌকা প্রতীকের প্রার্থীকে বিজয়ী করতে চাই।

বাংলাদেশ সময়: ০১৩৮ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২৩ 
এসএইচডি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।