ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আ.লীগের সঙ্গে জোট বেঁধে ভোট করতে চান তৈমূর আলম

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৩ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২৩
আ.লীগের সঙ্গে জোট বেঁধে ভোট করতে চান তৈমূর আলম

আওয়ামী লীগ সরকারের অধীনেই দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে যেতে প্রস্তুত নতুন নিবন্ধন পাওয়া রাজনৈতিক দল তৃণমূল বিএনপি। সেই লক্ষ্যে মনোনয়নপত্র বিক্রি করেছে দলটি।

এবার দলটির পক্ষ থেকে জানানো হয়েছে, ক্ষমতাসীন দলের সঙ্গে জোটবদ্ধ হয়ে নির্বাচন করতে চায় তারা।

এই লক্ষ্যে নির্বাচন কমিশনে (ইসি) আবেদনও করেছে তৈমূর আলম খন্দকারের দল।

এ খবরের সত্যতা নিশ্চিত করে বুধবার (২৩ নভেম্বর) তৃণমূলের মহাসচিব তৈমূর আলম খন্দকার বলেন, ‘আমাদের দলীয় প্রতীকের বাইরে যদি নৌকা প্রতীক নিয়ে কেউ নির্বাচন করতে চায়, তাতে কোনো সমস্যা নেই। ’

তিনি বলেন, ‘নির্বাচন কমিশনে আবেদন করে আমরা ক্ষমতাসীন আওয়ামী লীগের সঙ্গে জোটভুক্ত হয়েছি। যেহেতু আমরা জোটভুক্ত হয়েছি সেহেতু জোটপ্রধান শেখ হাসিনা আমাকে এবং আমাদের দল থেকে যাকে যে আসনে মনোনয়ন দেওয়ার সিদ্ধান্ত নেবেন, আমরা তা মেনে নেব। ’

জানা গেছে, নারায়ণগঞ্জ-১ তথা রূপগঞ্জের এমপি হতে চান তৈমূর আলম খন্দকার, যে আসনটি বর্তমানে বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজীর দখলে। এই আসনের এমপি তিনি।

নারায়ণগঞ্জ-১ আসনে প্রার্থী হতে মঙ্গলবার দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন তৃণমূল বিএনপির মহাসচিব।

দলের মনোনয়ন ফরম বিক্রির বিষয়ে তৈমূর জানান, আগামী কয়েক দিনের মধ্যে আরো বড় ধরনের চমক রয়েছে। অনেক ত্যাগী নেতা তৃণমূল থেকে নির্বাচন করতে আগ্রহ দেখাচ্ছেন।

তিনি বলেন, গত মঙ্গলবার পর্যন্ত সারা দেশে ২৫০টি আসনে মনোনয়নপত্র বিক্রি করেছে তৃণমূল বিএনপি। মনোনয়নপত্র সংগ্রহকারীদের মধ্যে সাবেক এমপি, উপজেলা পরিষদের বর্তমান ও সাবেক চেয়ারম্যান, আমলা রয়েছেন।

নিজ জেলা নারায়ণগঞ্জের পাঁচটি আসনে তৃণমূল বিএনপির প্রার্থীদের কথা জানান তৈমূর আলম খন্দকার।

তিনি বলেন, ‘আমি আমার গ্রামের বাড়ি নারায়ণগঞ্জ-১ আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছি। নারায়ণগঞ্জ-২ ও ৩ আসন থেকে আবু হানিফ হৃদয়, নারায়ণগঞ্জ-৪ আসন থেকে অ্যাডভোকেট আলী হোসেন, নারায়ণগঞ্জ-৫ আসন থেকে অ্যাডভোকেট ভাসানী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। নারায়ণগঞ্জের পাঁচটি আসনের প্রতিটি আসন থেকেই আমাদের তিন থেকে পাঁচজন করে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। ’ 

এদিকে আওয়ামী লীগের সঙ্গে তৃণমূল বিএনপির জোটভুক্ত হয়ে নির্বাচন করার খবরে নারায়ণগঞ্জের পাঁচটি সংসদীয় আসনের বর্তমান সংসদ সদস্য ও আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশীদের মধ্যে অস্থিরতা তৈরি হয়েছে।  

নারায়ণগঞ্জ নয়;  দলীয় স্বার্থে প্রয়োজন হলে অন্য জেলা থেকে তৃণমূল বা জাপা প্রার্থীদের মনোনয়ন দিতে কেন্দ্রকে অনুরোধ জানিয়ে চিঠি দিয়েছে স্থানীয় আওয়ামী লীগ।  

নারায়ণগঞ্জের পাঁচটি আসনেই নৌকার প্রার্থী চান জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই।  

তিনি বলেন, ‘নারায়ণগঞ্জের পাঁচটি আসনে জাতীয় পার্টি কিংবা তৃণমূল কাউকে দলীয় নেতাকর্মীরা মেনে নেবে না। তৃণমূল বিএনপি কিংবা জাপাকে অন্য যেকোনো জেলা থেকে মনোনয়ন দেওয়ার জন্য আমরা দলের সভাপতি ও সাধারণ সম্পাদককে চিঠি দিয়েছি। ’

নারায়ণগঞ্জ-১ আসন থেকে তৈমূরের মতো নৌকা চান বর্তমান সংসদ সদস্য পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী ও রূপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান ভূঁইয়া।

এ বিষয়ে শাহজাহান ভূঁইয়া বলেন, তৃণমূল বিএনপিকে রূপগঞ্জের মানুষ মেনে নেবে না। তৃণমূলকে তারা বয়কট করবে।

গোলাম দস্তগীর গাজীর বিরুদ্ধেও কথা বলেন তিনি। শাহজাহান ভূঁইয়া বলেন, ‘এই আসনের এমপিকে মন্ত্রী হিসেবে রাখা হলেও এলাকার উল্লেখযোগ্য উন্নয়ন হয়নি। মন্ত্রীর লোকজন ভূমিদস্যুতা, টেন্ডারবাজি ও খুনাখুনি করে পুরো সময় পার করেছে। এবার এই আসন থেকে দলের ত্যাগী কর্মী হিসেবে আশা করি দল আমাকে মূল্যায়ন করবে। ’ 

প্রসঙ্গত, তৃণমূল বিএনপির মহাসচিব তৈমূর আলম খন্দকার ১৯৯৬ সালে নারায়ণগঞ্জ শহর বিএনপির সভাপতি এবং ২০০৯ সালে জেলা বিএনপির সভাপতি ছিলেন। ২০২২ সালে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে দলীয় সিদ্ধান্ত অমান্য করে প্রার্থী হওয়ায় তাকে দল থেকে বহিষ্কার করা হয়।

বাংলাদেশ সময়: ১৭১২ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।