ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বরিশালে বিএনপির অবরোধের প্রভাব নেই, কিছু স্থানে ৩ সংগঠনের মিছিল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২১ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২৩
বরিশালে বিএনপির অবরোধের প্রভাব নেই, কিছু স্থানে ৩ সংগঠনের মিছিল

বরিশাল: কেবল দূরপাল্লার বাসে যাত্রী কম হওয়া ছাড়া বরিশালে বিএনপির অবরোধে খুব একটা প্রভাব পড়েনি।

বুধবার (২২ নভেম্বর) সকাল থেকে অভ্যন্তরীণ রুটে লঞ্চ ও বাস চলাচল করছে যথানিয়মে।

নগরের অভ্যন্তরেও গণপরিবহণ চলছে। খুলেছে ব্যবসা প্রতিষ্ঠান। গুরুত্বপূর্ণ স্থানে রয়েছে আইন শৃঙ্খলারক্ষাকারী বাহিনীর উপস্থিতি।

সকাল থেকেই যথারীতি লঞ্চ চলাচল করেছে। যাত্রীরা বলছেন, তাদের গন্তব্যে পৌঁছতে কোনো ধরণের বাঁধার সম্মুখীন হতে হয়নি। নগরে গণপরিবহন পেতে কিছুটা বেগ পেতে হয়েছে জনসাধারণের। হরতাল বা অবরোধ নিয়ে মাথাব্যথা নেই বলে তারা জানিয়েছেন।

তবে বিএনপি দাবি করছে, নগরজুড়ে অবরোধ পালিত হয়েছে আয়োজন করেই। ঝটিকা মিছিল বা পিকেটিংয়ের ছবিও গণমাধ্যমে সরবরাহ করা হয় দলটির পক্ষ থেকে।

বরিশাল মহানগর বিএনপির সদস্য (দপ্তরের দায়িত্বপ্রাপ্ত) জাহিদুর রহমান রিপন জানিয়েছেন, সকাল ৭টায় নগরের কাশিপুরে অবরোধ সফল করার লক্ষ্যে শ্রমিকদল মিছিল করেছে। দুপুরে নগরের বাংলাবাজার রোড ও সদররোডে মহানগর ছাত্রদল, বান্দরোডে যুবদল ও কালিজিরা বাজার সংলগ্ন সড়কে ২৬ নম্বর ওয়ার্ড বিএনপি মিছিল করেছে। তা ছাড়া মঙ্গলবার (২১ নভেম্বর) বান্দরোডে অবরোধের পক্ষে মিছিল করেছে মহানগর ছাত্রদল।

যদিও বরিশাল মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (দক্ষিণ) মো. ফজলুল করিম বলেন, মিছিল রাজনৈতিক দলের অধিকারের মধ্যে পড়ে। ধ্বংসাত্মক কিছু কিংবা জনগণের ভোগান্তি না করে মিছিল-মিটিং করলে তো পুলিশের পক্ষ থেকে কখনোই আপত্তি জানানো হয়নি। তবে যারা আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটাতে চাইবে, অগ্নিসংযোগসহ জানমালের ক্ষতি সাধন করবে তাদের বিরুদ্ধে আমাদের কঠোর অবস্থান আগেও ছিল এখনও রয়েছে।

বাংলাদেশ সময়: ১৭২১ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২৩
এমএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।