ঢাকা, সোমবার, ১৩ ফাল্গুন ১৪৩০, ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ শাবান ১৪৪৫

রাজনীতি

একতরফা নির্বাচনী তফসিল জনগণ মানবে না: বামজোট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৫ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২৩
একতরফা নির্বাচনী তফসিল জনগণ মানবে না: বামজোট

ঢাকা: জনমত উপেক্ষা করে একতরফা নির্বাচনী তফসিল জনগণ মেনে নেবে না বলে উল্লেখ করেছে বাম গণতান্ত্রিক জোট।

রোববার (১৯ নভেম্বর) বিকেলে রাজধানীর পল্টন মোড়ে নির্বাচনী তফসিল ঘোষণার প্রতিবাদে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশ ও মিছিল থেকে এ কথা বলা হয়।

বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক ও বিপ্লবী কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক ইকবাল কবির জাহিদের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন বাম গণতান্ত্রিক জোটের অন্যতম নেতা বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) সাধারণ সম্পাদক বজলুর রশীদ ফিরোজ, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সহকারী সাধারণ সম্পাদক মিহির ঘোষ, বাসদ (মার্ক্সবাদী)’র কেন্দ্রীয় সমন্বয়ক মাসুদ রানা, বাংলাদেশের সমাজতান্ত্রিক পার্টির নির্বাহী সভাপতি আব্দুল আলী, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সদস্য শহীদুল ইসলাম সবুজ। সমাবেশ পরিচালনা করেন বিপ্লবী কমিউনিস্ট লীগের নেতা তৈমুর আলম খান অপু।

সমাবেশে নেতারা বলেন, সরকারের একতরফা নীলনকশার নির্বাচনের আয়োজন জনগণ মেনে নেবে না। এখনও সময় আছে নিরপেক্ষ সরকারের রূপরেখা তৈরির জন্য আলাপ-আলোচনার উদ্যোগ নেন, সব দলের অংশগ্রহণে সুষ্ঠু-নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ নিশ্চিত করুন। নতুবা নির্বাচন নিয়ে যেকোনো অনাকাঙ্ক্ষিত ঘটনার জন্য বাম জোট দায়ী থাকবে না।

নেতারা বিগত ১৬ নভেম্বর বাম জোটের হরতালে বিভিন্ন স্থানে নেতাকর্মীদের ওপর হামলার সঙ্গে জড়িতদের বিচার দাবি করেন।

সমাবেশ থেকে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন, ঘোষিত একতরফা তফসিল বাতিল করে পুনঃতফসিল ঘোষণার দাবিতে আগামী শনিবার (২৫ নভেম্বর) দেশব্যাপী বিক্ষোভ ও ৩০ নভেম্বর বৃহস্পতিবার কালো পতাকা মিছিলের কর্মসূচি ঘোষণা করা হয়।

এছাড়াও নেতারা খুলনায় বাম গণতান্ত্রিক জোটের কর্মসূচি পালনকালে গ্রেপ্তার করা বাসদ নেতা জনার্দন দত্ত নান্টু, সিপিবি নেতা ধীমান বিশ্বাস ও ভবেশ মণ্ডলের নিঃশর্ত মুক্তি দাবি করেন।

বাংলাদেশ সময়: ০১৩২ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২৩
আরকেআর/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।