ঢাকা, সোমবার, ১৩ ফাল্গুন ১৪৩০, ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ শাবান ১৪৪৫

রাজনীতি

দ্বিতীয় দিনে আ.লীগের ১২১২টি মনোনয়ন ফরম বিক্রি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৮ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২৩
দ্বিতীয় দিনে আ.লীগের ১২১২টি মনোনয়ন ফরম বিক্রি ছবি: শাকিল আহমেদ

ঢাকা: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকের মনোনয়নের জন্য দ্বিতীয় দিনে আগ্রহী প্রার্থীদের মধ্যে মোট এক হাজার ২১২টি দলীয় ফরম বিক্রি করেছে আওয়ামী লীগ। এর মধ্যে অনলাইনে বিক্রি হয়েছে ৩২টি।

এ নিয়ে দুই দিনে ক্ষমতাসীন দলটির মোট মনোনয়ন ফরম বিক্রি হলো দুই হাজার ২৭৬টি।

রোববার (১৯ নভেম্বর) দ্বিতীয় দিনের ফরম বিক্রি শেষে আওয়ামী লীগের দপ্তর থেকে সাংবাদিকদের এ তথ্য জানানো হয়েছে।

এবার আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরমের মূল্য ৫০ হাজার টাকা। সে অনুযায়ী দ্বিতীয় দিনে সরাসরি বিক্রি হয়েছে ছয় কোটি ছয় লাখ টাকা। আর অনলাইনে ১৬ লাখ টাকার মনোনয়ন ফরম বিক্রি হয়েছে।

এর আগে গত শনিবার (১৮ নভেম্বর) প্রথম দিন মনোনয়ন ফরম বিক্রি হয় এক হাজার ৬৪টি।

আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠেয় জাতীয় সংসদ নির্বাচনের আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি চলবে আগামী মঙ্গলবার (২১ নভেম্বর) পর্যন্ত। এই সময়ের মধ্যে আওয়ামী লীগের মনোনয়নের জন্য আগ্রহী প্রার্থীদের ফরম সংগ্রহ ও জমা দিতে হবে। ফরম সংগ্রহ ও জমা কার্যক্রম চলবে সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত।

বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে এ মনোনয়ন ফরম বিক্রি হচ্ছে। বিভাগ ভিত্তিক নির্ধারিত বুথ থেকে আগ্রহী প্রার্থী ও তাদের পক্ষের প্রতিনিধিরা ফরম সংগ্রহ করছেন। এবার অনলাইনেও মনোনয়ন ফরম বিক্রি হচ্ছে।

দ্বিতীয় দিনেও ব্যাপক উৎসাহ উদ্দীপনা ও উৎসবমুখর পরিবেশে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেন দলের আগ্রহী প্রার্থীরা। সারা দেশের আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী প্রার্থীরা মনোনয়ন ফরম সংগ্রহ করতে সকাল থেকেই বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ের আসতে থাকেন।

আগ্রহী প্রার্থীদের সঙ্গে জেলা উপজেলা থেকে হাজার হাজার নেতাকর্মী বঙ্গবন্ধু এভিনিউয়ে মিছিল নিয়ে আসেন এবং মনোনয়নন ফরম নিয়ে মিছিল করতে করতেই ফিরে যান। মনোনয়ন ফরম সংগ্রহ উপলক্ষে পুরো এলাকাজুড়েই ছিল উৎসবের আমেজ। দলীয় মনোনয়ন ফরম সংগ্রহের সময় মনোনয়নপ্রত্যাশীদের সঙ্গে দলের হাজার হাজার নেতাকর্মী দলীয় প্রতীক নৌকা এবং তাদের সমর্থিত প্রার্থীর পক্ষে মিছিল নিয়ে আসেন।

এ সময় তারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি নিয়ে স্লোগান দিতে দিতে বঙ্গবন্ধু এভিনিউয়ে আসেন। তারা দলের প্রতীক নৌকার ছবি ও প্রতিকৃতি এবং মনোনয়নপ্রত্যাশী প্রার্থীর ছবি মিছিল স্লোগান দিয়ে পুরো এলাকা মুখরিত করে তোলেন।

বাংলাদেশ সময়: ১৮০১ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২৩/আপডেট: ২০৫৩ ঘণ্টা
এসকে/এমইউএম/এইচএ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।