ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সংবিধান অনুযায়ী যথাসময়ে নির্বাচন চান রওশন এরশাদ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৮ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২৩
সংবিধান অনুযায়ী যথাসময়ে নির্বাচন চান রওশন এরশাদ

ঢাকা: বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের সঙ্গে সাক্ষাৎ করেছেন জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক ও সংসদে বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ। সাক্ষাৎকালে সংবিধান অনুযায়ী যথাসময়ে নির্বাচন অনুষ্ঠানের পক্ষে মত দিয়েছেন রওশন।

রোববার (১৯ নভেম্বর) দুপুর ১২টার দিকে বঙ্গভবনে যান রওশন এরশাদ। এ সময় তার সঙ্গে ছিলেন মসিউর রহমান, রাহগীর এরশাদসহ চারজন। প্রায় ঘণ্টা খানেক বঙ্গভবনে ছিলেন তারা।

বঙ্গভবন থেকে বেরিয়ে সংসদে বিরোধীদলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙা গণমাধ্যমকে জানান, রওশন এরশাদ রাষ্ট্রপতিকে বলেছেন, সংবিধান অনুযায়ী নির্বাচন সময়মতো না হলে সাংবিধানিক সংকট হবে।

যথাসময়ে নির্বাচন করতে তারা সব ধরনের সহযোগিতার জন্য প্রস্তুত বলেও রাষ্ট্রপতিকে জানান রওশন।

রওশন এরশাদের যথাসময়ে নির্বাচন চাওয়া প্রসঙ্গে রাষ্ট্রপতি বলেন, সরকার ও নির্বাচন কমিশন যথাসময়ে অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন নিশ্চিত করবে বলে তিনি আশা করেন।

যেসব দল তফসিলের বিরোধিতা করছে, তাদের সঙ্গে রাষ্ট্রপতি আলোচনা করতে পারেন কি না, তা বিবেচনা করতে রাষ্ট্রপতিকে অনুরোধ করেন রওশন এরশাদ। এ বিষয়ে রাষ্ট্রপতি বলেন, তিনি বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলবেন।

মনোনয়নপত্র জমা দেওয়ার তারিখ পেছানোর অনুরোধ করে রওশন এরশাদ রাষ্ট্রপতিকে বলেন, ওইদিন (৩০ নভেম্বর) আয়কর রিটার্ন জমা দেওয়ার শেষ দিন। মনোনয়নপত্র জমা দেওয়ারও শেষ দিন। সে কারণে মনোনয়নপত্র জমা দু-এক দিন পিছিয়ে দেওয়ার অনুরোধ করেন রওশন।

রাষ্ট্রপতি বিষয়টি নিয়ে সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলবেন বলে আশ্বস্ত করেন রওশন এরশাদকে।

বাংলাদেশ সময়: ১৫৩৪ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২৩
এমইউএম/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।