ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

রাজনীতি

উৎসবের আমেজ আ.লীগ কার্যালয়ে: চলছে মনোনয়ন ফরম বিক্রি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৪ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২৩
উৎসবের আমেজ আ.লীগ কার্যালয়ে: চলছে মনোনয়ন ফরম বিক্রি

ঢাকা: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের আগ্রহী প্রার্থীদের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ দ্বিতীয় দিনেও ব্যাপক উৎসাহ ও উৎসবমুখর পরিবেশে চলছে ৷ শনিবার প্রথম দিনে এক হাজার ৭৪টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে বলে জানা গেছে। আগামী মঙ্গলবার পর্যন্ত ৫ হাজার দলীয় মনোনয়ন ফরম বিক্রি হবে বলে আশা করছে দলটি।

রোববার (১৯ নভেম্বর) সকাল থেকেই হাজার হাজার নেতা-কর্মী-সমর্থক নিয়ে আগ্রহী প্রার্থীরা বঙ্গবন্ধু অ্যাভিনিউতে এসে দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম কিনছেন। অনেকের পক্ষ থেকে তাদের প্রতিনিধিরা ফরম সংগ্রহ করছেন।

শনিবার (১৮ নভেম্বর) বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রথমে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন। এরপর এ কার্যক্রম শুরু হয়।

মনোনয়ন ফরম সংগ্রহ ঘিরে বঙ্গবন্ধু অ্যাভিনিউ ও এর আশপাশের এলাকা, জিরো পয়েন্ট, সচিবালয় এলাকাজুড়ে উপচেপড়া ভিড় দেখা যাচ্ছে। নেতা-কর্মী-সমর্থকদের মধ্যে দেখা যাচ্ছে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা।

ঢাকাসহ দেশের মনোনয়নপ্রত্যাশী প্রার্থীরা মনোনয়ন ফরম সংগ্রহ করতে আসছেন। আগ্রহী প্রার্থীদের সঙ্গে জেলা-উপজেলা থেকে হাজার হাজার নেতা-কর্মী এসে বঙ্গবন্ধু অ্যাভিনিউতে সমবেত হয়েছেন। এ সময় তাদের সমর্থিত প্রার্থীর ছবি, আওয়ামী লীগের নির্বাচনী প্রতীক নৌকার ছবি, নৌকার প্রতিকৃতি নিয়ে একের পর এক মিছিল সহকারে বঙ্গবন্ধু অ্যাভিনিউ ও এর আশপাশ এলাকায় সমবেত হচ্ছেন তারা। কোনো কোনো মিছিলে ব্যান্ড পার্টি, ঢোলসহ বিভিন্ন বাদ্যযন্ত্র বাজিয়ে উৎসব করতে দেখা যায় নেতা-কর্মীদের।

নেতা-কর্মীদের ভিড়ের কারণে মনোনয়ন ফরম সংগ্রহ করতে আসা প্রার্থীদের আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের ভবনে ঢুকতে হিমশিম খেতে হচ্ছে । প্রচণ্ড ভিড় ঠেলে তাদের কেন্দ্রীয় কার্যালয়ে প্রবেশ করতে হচ্ছে।

এদিকে মনোনয়ন ফরম সংগ্রহের আগ্রহী প্রার্থীদের মধ্যে যে উৎসাহ-উদ্দীপনা তৈরি হয়েছে তাতে এবারে নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পাঁচ হাজারের ওপরে বিক্রি হবে বলে দলের নীতিনির্ধাকরা আশা করছেন। রোববার দ্বিতীয় দিনের মত মনোনয়ন বিক্রি কার্যক্রম শুরু হওয়ার পর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক বাহাউদ্দিন নাছিম সাংবাদিকদের এই প্রত্যাশার কথা জানিয়েছেন।

আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠেয় জাতীয় সংসদ নির্বাচনের আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি চলবে আগামী মঙ্গলবার পর্যন্ত। এই সময়ের মধ্যে আওয়ামী লীগের মনোনয়নের জন্য আগ্রহী প্রার্থীদের মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দিতে হবে। ফরম সংগ্রহ ও জমা কার্যক্রম চলবে সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত।

বাংলাদেশ সময় ১৩১০ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২৩
এসকে/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।