ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সেই বিএনপি আর না, আর না: মাহিয়া মাহি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৫ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২৩
সেই বিএনপি আর না, আর না: মাহিয়া মাহি

চাঁপাইনবাবগঞ্জ: ‘আরে রাস্তায় রাস্তায় মানুষ খুন, আবার আছে দুর্নীতির গুণ, সেই বিএনপি আর না, আর না’, ‘আরে সন্ত্রাসী তলে তলে, দেশের উন্নয়নে শরীর জ্বলে, সেই বিএনপি আর না, আর না’-ছাত্রীদের এমনই সব স্লোগান পাঠ করিয়েছেন চিত্রনায়িকা মাহিয়া মাহি।  

কিছুদিন আগে বিএনপির অবরোধের পাল্টা কর্মসূচি হিসেবে চাঁপাইনবাবগঞ্জ জেলা ছাত্রলীগ আয়োজিত বিক্ষোভ-সমাবেশে অংশ নেওয়ার পর এবার এক ছাত্রী সমাবেশে ছাত্রীদের বিএনপিবিরোধী নানা স্লোগান পাঠ করালেন তিনি।

 

বুধবার (১৫ নভেম্বর) সকালে চাঁপাইনবাবগঞ্জ সরকারি মহিলা কলেজ মাঠে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে সাধারণ ছাত্রীদের অধিকার নিশ্চিত করা ও নারী নেতৃত্ব বিকাশের লক্ষ্যে জেলা ছাত্রলীগ আয়োজিত এক ছাত্রী সমাবেশে অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব স্লোগান পাঠ করান তিনি। এসময় তিনি ডিজিটাল বাংলাদেশের সুফল ও উন্নয়নের চিত্র তুলে ধরার পাশাপাশি বিএনপি ও এর জোটের ডাকা অবরোধ ও হরতালের সমালোচনা করে বক্তব্য দেন।

জেলা ছাত্রলীগের উদ্যোগে জেলা ছাত্রলীগ সভাপতি সাঈফ জামান আনন্দের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জের সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসী, প্রধান আলোচক ছিলেন নবাবগঞ্জ সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক সুলতানা রাজিয়া। এছাড়া সমাবেশে পৌর ছাত্রলীগ ও জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

কেন্দ্রীয় বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের যুগ্ম সাধারণ সম্পাদক ও রাজশাহী বিভাগের আহ্বায়ক চিত্রনায়িকা মাহিয়া মাহি বলেন, বিএনপির ডাকা অবরোধ কর্মসূচিকে মানুষ প্রত্যাখ্যান করেছে। ফলে তাদের জ্বালাও-পোড়াও কর্মসূচির মধ্যেও মানুষ রাস্তায় নেমে এসেছে। অন্যান্য দিনের মতো চলছে ট্রাক, যাত্রীবাহী গাড়িসহ বিভিন্ন যানবাহন। অন্যদিকে একজন রিকশাচালক, ক্ষুদ্র নারী উদ্যোক্তা থেকে শুরু করে সবাই ডিজিটাল বাংলাদেশের সুফল ভোগ করছে। তাই দেশের উন্নয়নের স্বার্থে ও স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে আবার শেখ হাসিনার সরকারকে ক্ষমতায় আনতে হবে।

উপস্থিত ছাত্রীদের উদ্দেশে মাহি বলেন, আজ আপনাদের বই কিনতে হয় না। সরকারের উপবৃত্তির কারণে একজন দরিদ্র বাবাও মেয়েকে পড়ানোর সুযোগ পাচ্ছেন। দেশ এগিয়ে যাচ্ছে। দেশে শিক্ষিতের হার বাড়ছে। তাই আপনারা বাড়িতে গিয়ে পরিবারের সদস্যদের ও স্বজনদের বোঝান, উৎসাহ দিয়ে উন্নয়নের গতি ধরে রাখতে নৌকায় ভোট দেওয়ার অনুরোধ করেন।

এর আগে গত সংসদ উপনির্বাচনে ভোট চেয়ে মাঠে নামলেও প্রথমবার গত ৬ নভেম্বর অবরোধবিরোধী কর্মসূচিতে অংশ নেন চিত্রনায়িকা মাহি।

বাংলাদেশ সময়: ১৪৪৪ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২৩
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।