ঢাকা, মঙ্গলবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

চুয়াডাঙ্গায় বাসস্ট্যান্ডে ভাঙচুর, লুটপাট ও ব্যবসায়ীদের মারধরের অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪১ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২৩
চুয়াডাঙ্গায় বাসস্ট্যান্ডে ভাঙচুর, লুটপাট ও ব্যবসায়ীদের মারধরের অভিযোগ

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার উথলী বাসস্ট্যান্ডে ব্যাপক ভাঙচুর, লুটপাট ও ব্যবসায়ীদের মারধরের অভিযোগ উঠেছে।  চুয়াডাঙ্গা-২ আসনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী ও বঙ্গবন্ধু শিশু কিশোর মঞ্চের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সাদিকুর রহমান বকুলের সমর্থকরা এ তাণ্ডব চালিয়েছেন বলে অভিযোগ ভুক্তভোগীদের।

মঙ্গলবার (১৪ নভেম্বর) বিকেলে উথলী বাসস্ট্যান্ড বাজারে এ ঘটনা ঘটে। পরে রাতেই অতিরিক্ত পুলিশ সুপার (দামুড়হুদা ও জীবননগর সার্কেল) জাকিয়া সুলতানা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। বুধবার (১৪ নভেম্বর) সকালে দোকানপাট ভাঙচুর ও হামলার প্রতিবাদে মানববন্ধন করেছেন ভুক্তভোগীরা।

প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার বিকেলে বকুলের নেতৃত্বে তার সমর্থকরা দেশীয় ধারালো অস্ত্র, লাঠিসোঁটা ও আগ্নেয়াস্ত্র নিয়ে জীবননগর উপজেলায় অস্ত্রের মহড়া দিয়ে তাণ্ডব চালান। সন্ধ্যায় জীবননগর থেকে ফেরার পথে উথলী বাসস্ট্যান্ড বাজারে বকুলের নেতৃত্বে অতর্কিত হামলা চালিয়ে ব্যবসায়ী ও বাজারে অবস্থানরত লোকজনকে মারধর করা হতে থাকে। ব্যবসায়ীরা প্রাণভয়ে দোকান থেকে পালিয়ে গেলেও ২০-২৫টি দোকানপাট ভাঙচুর করে নগদ টাকা ও মালামাল নিয়ে নিয়ে যায় হামলাকারীরা।

খবর পেয়ে জীবননগর থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।  

ভুক্তভোগীরা জানান, হঠাৎ করে বকুলের নেতৃত্বে লোকজন সড়কে চলাচলকারী যানবাহন ভাঙচুর, মারধর, বাজারে থাই গ্লাসের দোকানে, মবিলের দোকান, মোটরসাইকেল গ্যারেজে ঢুকে সবকিছু ভাঙচুর করে মূল্যবান মালামাল লুটপাট করে নিয়ে যায়।  

তবে এ ঘটনায় অভিযুক্ত সাদিকুর রহমান বকুলের কোনো মন্তব্য পাওয়া যায়নি।

অতিরিক্ত পুলিশ সুপার (দামুড়হুদা ও জীবননগর সার্কেল) জাকিয়া সুলতানা বলেন, এ ঘটনা জীবননগর থানায় পৃথক দুটি মামলা হয়েছে। মামলায় একজনকে গ্রেপ্তার করা হয়েছে। অন্যদের ধরতে অভিযান চলছে।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।