ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

শেখ হাসিনার উন্নয়নশীল দেশকে কেউ অস্থিতিশীল করতে পারবে না: পলক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৮ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২৩
শেখ হাসিনার উন্নয়নশীল দেশকে কেউ অস্থিতিশীল করতে পারবে না: পলক

নাটোর: আলেম-ওলামারা অপপ্রচারকারীদের বিরুদ্ধে কঠোর থাকলে শেখ হাসিনার উন্নয়নশীল দেশকে আর কেউ অস্থিতিশীল করতে পারবে না বলে মন্তব্য করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

তিনি বলেন, ইসলাম শান্তির ধর্ম, সাম্যের ধর্ম।

ইসলামের পাঁচটি বিষয় পালন করলে সমাজে অন্যায়, সন্ত্রাস, মাদক থাকবে না। আগামী দ্বাদশ সংসদ নির্বাচন সন্নিকটে। আর নির্বাচন এলেই উন্নয়ন-সুশাসন-সেবা ছাড়াই শুধুমাত্র ধর্মীয় উসকানি দিয়ে কিছু রাজনৈতিক দল মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করে। আপনাদের কাছে অনুরোধ, আপনারা সচেতন থাকবেন, সতর্ক থাকবেন এবং সত্যের পক্ষে থাকবেন। আলেম-ওলামাদের এ অপপ্রচারকারীদের বিরুদ্ধে কঠোর অবস্থানে থাকতে হবে। তাহলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নশীল দেশকে কেউ আর অস্থিতিশীল করতে পারবে না।

রোববার (১২ নভেম্বর) দুপুরে নাটোরের সিংড়া গোডাউন এলাকায় উপজেলার বিভিন্ন মসজিদের ইমাম, মুয়াজ্জিন ও খাদেমদের সঙ্গে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ইশতেহার ও উন্নত আধুনিক স্মার্ট সিংড়া বিনির্মাণে করণীয় শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সিংড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ মো. ওহিদুর রহমান এতে সভাপতিত্ব করেন।

জুনাইদ আহমেদ পলক বলেন, গত ১৪ বছরে দেশে যত মসজিদ, মাদরাসা নির্মাণ হয়েছে, স্বাধীনতার পর সব সরকার মিলেও এতো মাদরাসা বানায়নি। আগে কওমি মাদরাসায় সরকারি অনুদান দেওয়া হতো না, এখন প্রায় সবগুলো মাদরাসা-মসজিদ-ঈদগাহ-কবরস্থানসহ প্রত্যেকটা জায়গায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুদানের ব্যবস্থা করে দিয়েছেন। সেই অনুদান আপনাদের কাছে পৌঁছে দিয়েছি।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশে মাদরাসা শিক্ষা বোর্ড ও ইসলামিক শিক্ষা প্রসারের জন্য ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছেন। আর তার সুযোগ্য কন্যা শেখ হাসিনা দেশের প্রতিটি উপজেলায় একটি করে মডেল মসজিদ নির্মাণ করছেন। তিনি ইসলাম ধর্মের প্রচার ও প্রসারে নানামুখী পদক্ষেপ নিয়ে বাস্তবায়ন করছেন। কারণ ইসলাম শান্তির ধর্ম, সাম্যের ধর্ম এবং ইমলাম পরিপূর্ণ জীবনবিধান। আমরা যদি মুসলমান হিসেবে ইসলামের পাঁচটি স্তম্ভ অনুসরণ করি, তাহলে বাংলাদেশের মাটিতে কেউ অপপ্রচার চালাতে  পারবে না, যোগ করেন পলক।

প্রতিমন্ত্রী আলেম-ওলামাদের উদ্দেশে বলেন, কোরআন ও হাদিসের আলোকে জীবন গঠনে আপনারা অনুপ্রেরণা দেন। নিশ্চয়ই আপনারা মিথ্যা, সন্ত্রাস, মাদক, জঙ্গিবাদের বিরুদ্ধে বক্তব্য দেবেন। দেখবেন, দেশ তথা সমাজে অন্যায়, অবিচার, সন্ত্রাস, মাদক থাকবে না। দেশে উন্নয়ন ও সুশাসন প্রতিষ্ঠিত হবে।

স্বাধীনতার পর আমার থেকে বেশি কাজ আর কেউ করতে পারেনি- এ দাবিটা আমি করার চেয়ে, যাদের জন্য করেছি, তারা নিজেরাই যদি সন্তুষ্টি প্রকাশ করে, তাহলে এর চেয়ে  আনন্দের আর কিছুই হতে পারে না। একজন জনপ্রতিনিধি হিসেবে আমি এ চলনবিলের সিংড়ার এক প্রান্ত থেকে অন্য প্রান্তে ছুটে বেড়িয়েছি, এ জনপদের জনগণের দুঃখ-কষ্ট-চাহিদা জানার জন্য। সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর কি কাজ করতে হবে, সেটা আমাকে শিখিয়ে দিতে হয়নি। আগামীতেও সবার পাশে থেকে চলনবিলের উন্নয়ন, সুশাসন ও সেবা নিশ্চিত করা হবে, যোগ করেন প্রতিমন্ত্রী।

মতবিনিময় সভায় আরও বক্তব্য দেন উপজেলা আওয়ামী  লীগের সাধারণ সম্পাদক মো. জান্নাতুল ফেরদৌস, যুগ্ম সাধারণ সম্পাদক মো. রুহুল আমিনসহ অনেকে।

বাংলাদেশ সময়: ১৭৩৭ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।