ঢাকা, বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

রাজনীতি

রাজশাহীতে ৪৮ ঘণ্টার অবরোধে সতর্ক আইনশৃঙ্খলা বাহিনী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৩ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২৩
রাজশাহীতে ৪৮ ঘণ্টার অবরোধে সতর্ক আইনশৃঙ্খলা বাহিনী

রাজশাহী: রাজশাহীতে ৪৮ ঘণ্টার অবরোধ সতর্ক অবস্থান রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। বিএনপি ও সমমনা রাজনৈতিক জোট ও দলগুলো চতুর্থ দফার এ অবরোধ কর্মসূচি শুরু করেছে।

 

রোববার (১২ নভেম্বর) ভোর ৬টা থেকে শুরু হওয়া এই অবরোধ কর্মসূচি চলবে আগামী মঙ্গলবার (১৪ নভেম্বর) ভোর ৬টা পর্যন্ত। তাই অবরোধকে ঘিরে রাজশাহীতে সর্বোচ্চ সর্তকতা অবলম্বন করা হচ্ছে। যদিও রোববার বেলা আড়াইটা পর্যন্ত কোথাও কোনো বড় ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।
সকালে আইনশৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে মহানগরের শিরোইলে থাকা শুভ পেট্রল পাম্প সড়কে অবরোধের সমর্থনে বিক্ষোভ মিছিল বের করে জামায়াত ইসলামী ও ছাত্রশিবির। একপর্যায়ে তারা ইটপাটকেল ভেঙে সড়ক অবরোধের চেষ্টা করে। পরে খবর পেয়ে পুলিশ গিয়ে ধাওয়া দিয়ে সবাইকে ছত্রভঙ্গ করে দেয়। এ সময় নেতাকর্মীরা পালিয়ে গেলেও সেখান থেকে তিনজনকে আটক করা হয়। এছাড়া দিনভর আর কোথাও বড় ধরনের কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

রাজশাহী মহানগরের বিভিন্ন এলাকায় বিএনপি-জামায়াতের অবরোধের প্রতিবাদে সকাল ১০টার পর থেকে আওয়ামী লীগ দিনব্যাপী শান্তি মিছিল ও উন্নয়ন সমাবেশের আয়োজন করে। প্রথমে মহানগরের সাহেববাজার জিরোপয়েন্টে শান্তি মিছিল ও উন্নয়নের সমাবেশ অনুষ্ঠিত হয়।

এতে উপস্থিত ছিলেন রাজশাহী মহানগর আওয়ামী লীগ সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, সহ-সভাপতি অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, কৃষিবিষয়ক সম্পাদক মীর তৌফিক আলী ভাদু, স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক সম্পাদক ডা. ফ ম আ জাহিদ, সদস্য আতিকুর রহমান কালু, বোয়ালিয়া (পূর্ব) থানা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শ্যামল কুমার ঘোষসহ ওয়ার্ড আওয়ামী লীগের নেতাকর্মীরা।

এরপর থেকে মহানগরের শহীদ কামারুজ্জামান চত্বর, সাগরপাড়া বটতলার মোড়, কোর্ট স্টেশন, কাশিয়াডাঙ্গা মোড়, লক্ষ্মীপুর মোড়, সিঅ্যান্ডবি মোড়, শালবাগান মোড়, নওদাপাড়া মোড়, তালাইমারী মোড়, ভদ্রার মোড়, বিনোদপুর বাজারে একই কর্মসূচি পালন করা হয়।

এদিকে আজ অবরোধের প্রথম দিনে রাজশাহীতে যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে। বেলা বাড়ার সাথে সাথে মহানগরের বিভিন্ন প্রধান সড়কে বেড়েছে মানুষের উপস্থিতি। শহর এলাকায় অবরোধের প্রভাব লক্ষ্য করা যায়নি।

রাজশাহী মহানগরের শিরোইল বাস টার্মিনাল থেকে আজ ঢাকাসহ দূর পাল্লার কোনো বাস ছেড়ে যায়নি। তবে আন্তঃজেলা রুটের বাস চলাচল রয়েছে স্বাভাবিক। পাশাপাশি সড়কে হিউম্যান হলার, সিএনজি, প্রাইভেটকার, মাইক্রোবাস, মোটরসাইকেল রিকশা, ব্যাটারিচালিত অটোরিকশা চলাচল করছে। অন্যদিনের মতোই রাজশাহী রেলস্টেশন থেকে পশ্চিমাঞ্চাল রেলওয়ের বিভিন্ন রুটের ট্রেন ছেড়ে যাচ্ছে।

রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি) সদর দপ্তরের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) জামিরুল ইসলাম জানিয়েছেন, গেল ২৪ ঘণ্টায় ৩৩ জনকে বিভিন্ন অপরাধে আটক করা হয়েছে। এছাড়া সকাল থেকেই মহানগরের গুরুত্বপূর্ণ সড়ক ও স্থাপনায় পুলিশ মোতায়েন করা হয়েছে। তবে রোববার দুপুর পর্যন্ত কোথাও কোনো বড় ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ১৬২১ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২৩
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।