ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

রাজনীতি

স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রই একমাত্র সমাধান: বাদশা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০০ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২৩
স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রই একমাত্র সমাধান: বাদশা

রাজশাহী: স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রই বর্তমান পরিস্থিতি থেকে ফেরার একমাত্র সমাধান বলে মন্তব্য করেছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা।

ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবি ও দেশটিতে নারী-শিশু নির্বিচারে হত্যা বন্ধের দাবিতে শনিবার (১১ নভেম্বর) বেলা ১১টায় রাজশাহীর সাহেববাজার জিরো পয়েন্টে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এতে বক্তব্য দেওয়ার সময় ইসরায়েল-ফিলিস্তিন প্রশ্নের জবাব দিতে গিয়ে এ মন্তব্য করেন বাদশা।

তিনি বলেন, নিরীহ ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলের নির্মম হামলায় হাজার হাজার নারী ও শিশু হত্যা হচ্ছে। এটি বিশ্বের অমানবিক ঘটনা। বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি নিপীড়িত ফিলিস্তিনিদের পক্ষে। যারা এতদিন ফিলিস্তিনিদের জন্য মায়া কান্না করেছে তারা আজ নিশ্চুপ। বিএনপি-জামায়াত ক্ষমতায় আসতে আমেরিকার ঘাড়ে ভর করেছে। ওয়ার্কার্স পার্টি মনে করে স্বাধীন ফিলিস্তিনি রাষ্ট্রই একমাত্র সমাধান। এ সময় তিনি নিরীহ ফিলিস্তিনি নারী ও শিশু হত্যা বন্ধের দাবি জানান।

মানববন্ধন কর্মসূচি ও সমাবেশে সভাপতিত্ব করেন বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ। বক্তব্য দেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির কেন্দ্র কমিটির সদস্য ও জেলা সভাপতি রফিকুল ইসলাম পিয়ারুল, কেন্দ্রীয় কমিটির সদস্য ও মহানগর সাধারণ সম্পাদক দেবাশীষ প্রামাণিক দেবু, কেন্দ্রীয় কমিটির সদস্য ও জেলা সাধারণ সম্পাদক আশরাফুল হক তোতা, কেন্দ্র কমিটির সদস্য ও মহানগরের সম্পাদকমণ্ডলীর সদস্য সাদরুল ইসলাম, মহানগর সম্পাদকমণ্ডলীর সদস্য সিরাজুর রহমান খান প্রমুখ।

সমাবেশ পরিচালনা করেন ওয়ার্কার্স পার্টির রাজশাহী মহানগর সম্পাদকমণ্ডলীর সদস্য ও জেলা যুব মৈত্রী সভাপতি মনির উদ্দিন পান্না।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২৩
এসএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।