ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বগুড়ার ছাত্রলীগের ৬ নেতা-কর্মীকে বহিষ্কার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২৩
বগুড়ার ছাত্রলীগের ৬ নেতা-কর্মীকে বহিষ্কার

বগুড়া: বগুড়ায় সরকারি আজিজুল হক কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগের দু’পক্ষের সংঘর্ষের ঘটনায় ছয় নেতা-কর্মীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।  

সেই সঙ্গে ছয় নেতা-কর্মীর বিরুদ্ধে কেন পরবর্তী সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে না, তার উপযুক্ত কারণসহ আগামী সাতদিনের মধ্যে লিখিত জবাব ছাত্রলীগের দপ্তর সেলে জমা দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

 

শুক্রবার (১০ নভেম্বর) সংগঠনের শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাদ্দাম হোসাইন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ  ইনান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ আদেশ দেওয়া হয়।  

বহিষ্কৃতরা হলেন- ছাত্রলীগের বগুড়া জেলা শাখার সহ-সভাপতি মো. তৌহিদুর রহমান তৌহিদ, যুগ্ম সাধারণ সম্পাদক মাহফুজার রহমান, সাংগঠনিক সম্পাদক মো. আল ইমরান হোসেন, আজিজুল হক কলেজ শাখার কর্মী সাদেকুল ইসলাম শুভ, জোবায়ের সরদার সিহাব ও মোহন ইসলাম।  

বহিষ্কারের নির্দেশনার বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন বগুড়া জেলা ছাত্রলীগের সভাপতি সজিব সাহা।

এ সময় তিনি বলেন, এটা ছাত্রলীগের একটি সময়োপযোগী সিদ্ধান্ত। ছাত্রলীগ কখনোই বিশৃঙ্খলাকারীদের প্রশ্রয় দেয় না। যার প্রমাণ এই নেতা-কর্মীদের বহিষ্কার। সংগঠন করতে হলে সংগঠনের চেইন অব কমান্ড মেনেই করতে হবে।

সদ্য বহিষ্কৃত সহ-সভাপতি ও বিদ্রোহী গ্রুপের নেতা তৌহিদুর রহমান তৌহিদ জানান, বিষয়টা জেনেছি। কেন্দ্রীয় নেতাদের সঙ্গে আলোচনা করে সাংগঠনিক নিয়মে আমরা কারণ দর্শানোর ব্যাখ্যা দেব।

মাহফুজার রহমান, আমি এখন আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন। কেন্দ্রীয় সিদ্ধান্ত অনুযায়ী আমি সাতদিনের মধ্যে লিখিত জবাব দেব।

গত বছরের ৭ নভেম্বর সজীব সাহাকে সভাপতি ও আল-মাহিদুল ইসলাম জয়কে সাধারণ সম্পাদক করে বগুড়া জেলা ছাত্রলীগের ৩০ সদস্যের আংশিক কমিটি ঘোষণা করা হয়। কমিটি ঘোষণার পর পরই তৌহিদুর রহমান, মাহফুজার রহমানের নেতৃত্বে জেলা ছাত্রলীগের একাংশ বিক্ষোভ শুরু করেন। তখন জেলা আওয়ামী লীগ কার্যালয়ে তালা ঝুলিয়েছিলেন সংগঠনটির একাংশ। এরপর থেকে জেলায় ছাত্রলীগের দু’পক্ষ সৃষ্টি হয়। এ নিয়ে বিগত সময়ে একাধিকবার দু’পক্ষের সংঘর্ষ ঘটেছে।  

এরই ধারাবাহিকতায় গতকাল বৃহস্পতিবার (৯ নভেম্বর) বগুড়া সরকারি আজিজুল হক কলেজে অবরোধবিরোধী মিছিল ও সমাবেশ কর্মসূচিতে ছাত্রলীগের দু’পক্ষ সংঘর্ষে জড়ায়। লাঠিসোঁটা, ধারালো অস্ত্র নিয়ে তারা একে অপরের ওপর হামলা করেন। এ সময় ধাওয়া-পাল্টা ধাওয়া ও মারধরের ঘটনা ঘটে দু’পক্ষের মধ্যে।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২৩
কেইউএ/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।