ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

রাজনীতি

দেশের গণতন্ত্র কঠিন চ্যালেঞ্জ অতিক্রম করছে: কাদের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫২ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২৩
দেশের গণতন্ত্র কঠিন চ্যালেঞ্জ অতিক্রম করছে: কাদের ফাইল ছবি

ঢাকা: বাংলাদেশের গণতন্ত্র কঠিন চ্যালেঞ্জ অতিক্রম করছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। গণতন্ত্র প্রতিষ্ঠা নয়, আগামী নির্বাচন বানচাল করতে বিএনপি চোরাগোপ্তা হামলা ও আগুনসন্ত্রাস করছে বলেও তিনি জানান।

নূর হোসেন দিবস উপলক্ষে শুক্রবার (১০ নভেম্বর) সকালে স্বৈরশাসনবিরোধী আন্দোলনে শহীদ নূর হোসেনের প্রতি আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা জানানোর পর ওবায়দুল কাদের এসব কথা বলেন। রাজধানীর জিরো পয়েন্টে নূর হোসেন স্কয়ারে দলের নেতাকর্মীদের নিয়ে ফুল দিয়ে এ শ্রদ্ধা জানানো হয়।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, দেশের গণতন্ত্র কঠিন চ্যালেঞ্জ অতিক্রম করছে। ব্যর্থ আন্দোলন করে বিএনপি আগুনসন্ত্রাস করছে। তাদের লক্ষ্য গণতন্ত্র প্রতিষ্ঠা নয়, চোরাগোপ্তা হামলা করে শেখ হাসিনার পতন ও নির্বাচন বানচাল করা।

তিনি বলেন, গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমাদের লড়াই চলছে।
১৯৮৭ সালের এ দিনে এরশাদের স্বৈরশাসনবিরোধী আন্দোলনে আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুবলীগ নেতা নূর হোসেন শহীদ হন।

বাংলাদেশের গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলনে ইতিহাসে একটি অবিস্মরণীয় নাম নূর হোসেন। সামরিক স্বৈরাচারবিরোধী আন্দোলনে অনেক চড়াই-উতরাই, আর আত্মত্যাগের মধ্য দিয়ে দীর্ঘ পথ অতিক্রম করতে হয়েছে।  

সেই আন্দোলনে আত্মত্যাগ করে ইতিহাসে স্থান করে নিয়েছেন শহীদ নূর হোসেন। ওই সময় আওয়ামী লীগসহ স্বৈরাচারবিরোধী আন্দোলনে অংশ নেওয়া রাজনৈতিক দল ও সংগঠনগুলো প্রতি বছর তার প্রতি শ্রদ্ধা জানিয়ে আসছে।

বাংলাদেশ সময়: ১২৪৮ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২৩
এসকে/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।