ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সোনারগাঁয়ে নিজেকে এমপি প্রার্থী ঘোষণা দিলেন শামসুল ইসলাম

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৩ ঘণ্টা, নভেম্বর ৬, ২০২৩
সোনারগাঁয়ে নিজেকে এমপি প্রার্থী ঘোষণা দিলেন শামসুল ইসলাম

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে সোনারগাঁয়ে সংবাদ সম্মেলন করে নিজেকে আগামী দ্বাদশ সংসদ নির্বাচনে এমপি প্রার্থী হওয়ার ঘোষণা দিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট সামসুল ইসলাম ভূঁইয়া।  

সোমবার (৬ নভেম্বর) বিকেলে রয়্যাল রির্সোটে সংবাদ সম্মেলন করে নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য প্রার্থী ঘোষণা করেন।

“৭১ এর হাতিয়ার গর্জে উঠুক আরেকবার-”এ স্লোগানে তিনি সংবাদ সম্মেলন করেন।  

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, স্বাধীনতা নিঃসন্দেহে আমাদের বড় অর্জন। দীর্ঘ নয় মাস লড়াই শেষে এদেশের মুক্তিযোদ্ধারা ছিনিয়ে এনেছেন মহাবিজয়। এ মুক্তিযোদ্ধারা জীবন বাজি রেখে দেশ রক্ষায় অংশ নিয়েছেন। ১৯৭১ থেকে শুরু করে ২০২৩ পর্যন্ত স্বাধীনতা বিরোধীরা ষড়যন্ত করে আসছে। এদের প্রতিহত করতে হবে। স্বাধীনতা বিরোধীরা এখন সক্রিয়। বিদেশি তৃতীয় শক্তির ওপর ভর করে স্বাধীন দেশকে আফগানিস্তানের মতো ব্যর্থ রাষ্ট্রে রূপ দিতে চাচ্ছে।

তিনি বলেন, ১৯৬৬ সালে তোলারাম কলেজ ছাত্রলীগের নির্বাচিত সভাপতি হিসেবে ঐতিহাসিক ছয় দফা আন্দোলনে অংশ নেওয়ার কারণে কারভোগ করি। দীর্ঘ ৫৮ বছরের রাজনৈতিক জীবনে আমি নেত্রীর সিদ্ধান্তের বাইরে যাইনি। রাজনৈতিক জীবনে আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছি। রাজনৈতিক জীবনে কারাবরণ, নির্যাতন সহ্য করেছি। রাজনৈতিক কর্মকাণ্ডের জন্য কোনো পুরস্কার চাইনি। নেত্রীর কাছে চাইলে অনেক কিছু পেতাম। বর্তমানে উপজেলা চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছি।

বক্তব্যে তিনি আরও বলেন, দেশ নিয়ে ষড়যন্ত্র হচ্ছে। ১৯৭১ সালে বঙ্গবন্ধুর নির্দেশে যেভাবে মুক্তিযোদ্ধারা যুদ্ধে অংশ নিয়ে দেশ স্বাধীন করেছি, সেভাবে শেখ হাসিনার নেতৃত্বে জামায়াত বিএনপির অবরোধ, হরতাল ও ধ্বংসাত্মক কর্মকাণ্ড প্রতিহত করি। দেশের সব মুক্তিযোদ্ধারা একটি করে ভিডিও বার্তা দিয়ে নতুন প্রজন্মকে দেশ বাঁচানোর যুদ্ধে ঝাঁপিয়ে পড়ার আহ্বান করি।  

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, তিনিসহ তার পরিবারের তিনজন সদস্য আগামী নির্বাচনে মনোনয়ন প্রত্যাশী। যিনি মনোনয়ন ছিনিয়ে আনতে পারবেন, তিনিই সংসদ সদস্য হিসেবে নির্বাচন করতে পারবেন।  

বাংলাদেশ সময়: ১৮০৩ ঘণ্টা, নভেম্বর ৬, ২০২৩
এমআরপি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।