ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

রাজনীতি

সরকারি মদদে জোনায়েদ সাকির নামে অপপ্রচার: গণসংহতি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৬ ঘণ্টা, নভেম্বর ৬, ২০২৩
সরকারি মদদে জোনায়েদ সাকির নামে অপপ্রচার: গণসংহতি

ঢাকা: ফ্যাসিবাদী সরকারের পতন ঘটিয়ে গণতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠার লক্ষ্যে গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকির আপসহীন লড়াইয়ের জন্যই সরকারি মদদে তার বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে বলে অভিযোগ করেছেন দলটির নেতারা।

সোমবার (৬ নভেম্বর) বেলা ১১টায় রাজধানীর তোপখানা রোডে বিক্ষোভ সমাবেশ থেকে এ অভিযোগ করেন গণসংহতি আন্দোলনের নেতারা।

সমাবেশে গণসংহতি আন্দোলনের নির্বাহী সমন্বয়কারী আবুল হাসান রুবেল বলেন, বাংলাদেশে চলমান ফ্যাসিবাদবিরোধী আন্দোলনের যে গণজোয়ার তৈরি হয়েছে, তা তৈরিতে জোনায়েদ সাকি অনন্য গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। বর্তমান অবৈধ ফ্যাসিবাদী সরকারের দেশকে ক্রমাগত একদলীয় রাষ্ট্রে পরিণত করার যে খায়েশ, এর বিপরীতে গণতান্ত্রিক বাংলাদেশের যে লড়াই জনগণ করছেন, জোনায়েদ সাকি সেই লড়াইয়ে অন্যতম প্রধান নেতৃত্ব আকারে প্রতিষ্ঠিত হয়েছেন।

তিনি বলেন, বিরোধী রাজনৈতিক দলসমূহের ২৮ অক্টোবরের মহাসমাবেশ, গণসমাবেশ, সমাবেশে পরিকল্পিতভাবে সরকারি এজেন্ট ঢুকিয়ে সহিংসতা করে সেই দায় বিরোধীদের ওপর চাপিয়ে বিরোধী রাজনৈতিক নেতৃবৃন্দকে গ্রেপ্তার করা হয়েছে। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিরোধী দলীয় নেতাদের গ্রেপ্তার করে রাজনীতির মাঠ ফাঁকা করতে সরকার যখন তৎপর হয়েছে, ঠিক সেই সময়ে লড়াইয়ের ময়দানে জোনায়েদ সাকির সরব উপস্থিতি তাকে বর্তমান ফ্যাসিবাদী সরকারের প্রধান লক্ষ্যবস্তুতে পরিণত করেছে। পুলিশ হত্যার সাথে তাকে জড়িয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে নানা ধরনের ভুয়া ভিডিও তৈরি করা হচ্ছে। আমরা অবিলম্বে এসব মিথ্যা অপপ্রচার বন্ধ করার দাবি জানাচ্ছি এবং সরকারকে পদত্যাগ করে অন্তবর্তীকালীন সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করে সুষ্ঠু ও অবাধ নির্বাচনের পথ খুলে দিতে সরকারের কাছে দাবি জানাচ্ছি।

সমাবেশে সভাপতির বক্তব্যে দেওয়ান আবদুর রশীদ নীলু বলেন, বর্তমান সরকার রাজনৈতিকভাবে বিরোধীদের মোকাবিলা করতে ব্যর্থ হয়ে দমন-পীড়ন, ষড়যন্ত্রের পথ বেছে নিয়েছে। পুলিশ হত্যার মতো বানোয়াট অভিযোগের সাথে জোনায়েদ সাকির নাম জড়ানো হচ্ছে। বর্তমান ফ্যাসিবাদী সরকারের পতন ঘটিয়ে গণতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠায় তার আপসহীন লড়াইয়ের জন্যই সরকারি মদদে তার বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে। বাংলাদেশের জনগণ ফ্যাসিবাদের পতন করে গণতান্ত্রিক বাংলাদেশ নির্মাণে যে লড়াই করছেন হামলা-মামলা, দমন-পীড়ন করে সেই লড়াই থামানো যাবে না।

সমাবেশে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন গণসংহতি আন্দোলনের সম্পাদকমণ্ডলীর সদস্য বাচ্চু ভূইয়া, কেন্দ্রীয় কমিটির সদস্য আলিফ দেওয়ান, মিজানুর রহমান, সৈকত মল্লিক, ঢাকা মহানগর দক্ষিণ গণসংহতি আন্দোলনের সদস্য সচিব সেলিমুজ্জামান, বাংলাদেশ যুব ফেডারেশনের আহ্বায়ক উৎসব মোসাদ্দেক, বাংলাদেশ ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈকত আরিফ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৫৬ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০২৩
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।