ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নাটোর-বগুড়া মহাসড়কে বিএনপি কর্মীদের পিকেটিং ও ঝটিকা মিছিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৭ ঘণ্টা, নভেম্বর ৬, ২০২৩
নাটোর-বগুড়া মহাসড়কে বিএনপি কর্মীদের পিকেটিং ও ঝটিকা মিছিল

নাটোর: নাটোরে ঢিলেঢালাভাবে চলছে বিএনপি-জামায়াতের ডাকা দ্বিতীয় দফার অবরোধ কর্মসূচি। দ্বিতীয় দফার শেষ দিন বিভিন্ন সড়কে হালকা যানবাহন চলাচল করছে।

ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।  

তবে সোমবার (০৬ নভেম্বর) কাকডাকা ভোরে বিএনপি কর্মীরা অবরোধের সমর্থনে নাটোর-বগুড়া মহাসড়কে ঝটিকা মিছিল ও পিকেটিং করেন। এসময় পণ্যবাহী ট্রাকে হামলা চালানো হয়।

পিকেটাররা হাতে লাঠি নিয়ে ইটপাটকেল ছুড়ে ট্রাক থামানোর চেষ্টা করেন। ঝটিকা এ কর্মসূচি শেষে মোটরসাইকেলে করে দ্রুত এলাকা থেকে সটকে পড়েন তারা।

এদিকে অবরোধের বিপক্ষে মোটরসাইকেল র‌্যালি করেছেন যুবলীগ ও ছাত্রলীগ কর্মীরা।  

নাশকতা এড়াতে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ও পুলিশ সদস্যদের জেলার গুরুত্বপূর্ণ বিভিন্ন এলাকায় টহল দিতে দেখা গেছে।

সরকার পতনের একদফা দাবি এবং ঢাকায় গত ২৮ অক্টোবরের মহাসমাবেশে হামলা, হামলায় নেতাকর্মীর মৃত্যু, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ আন্দোলনরত বিভিন্ন দলের কয়েক হাজার নেতাকর্মীকে গ্রেপ্তার, বাড়ি বাড়ি তল্লাশি, হয়রানি ও নির্যাতনের প্রতিবাদে প্রথম দফায় গত ৩১ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত দেশব্যাপী সর্বাত্মক অবরোধ কর্মসূচি ডাকে বিএনপি। তাদের পাশাপাশি জামায়াতে ইসলামী, গণতন্ত্র মঞ্চ, ১২ দলীয় জোট, জাতীয়তাবাদী সমমনা জোট, এলডিপি, এবি পার্টিসহ কয়েকটি দল-জোটও এ অবরোধ কর্মসূচি ঘোষণা বা সমর্থন দিয়েছে। একই আন্দোলনের অংশ হিসেবে দ্বিতীয় দফায় ৫ অক্টোবর ভোর থেকে ৭ অক্টোবর ভোর পর্যন্ত অবরোধ ডেকেছে বিএনপি ও জামায়াত।

বাংলাদেশ সময়: ১৩১২ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।