ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বাইডেনের কথিত উপদেষ্টা মিয়া আরাফির চাচাতো ভাই আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০ ঘণ্টা, নভেম্বর ২, ২০২৩
বাইডেনের কথিত উপদেষ্টা মিয়া আরাফির চাচাতো ভাই আটক

সিরাজগঞ্জ: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের উপদেষ্টা পরিচয়দানকারী মিয়া জাহিদুল ইসলাম আরাফির চাচাতো ভাই জামায়াত কর্মী লিটন মোরশেদকে (৪০) আটক করা হয়েছে।

বৃহস্পতিবার (২ নভেম্বর) বিকেলে সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার সলঙ্গা বাজার থেকে তাকে আটক করা হয়।

আটক লিটন মোরশেদ উল্লাপাড়া উপজেলার হাটিকুমরুল ইউনিয়নের মানিক দিয়ার গ্রামের জিল্লুর রহমান কালুর ছেলে। তিনি মিয়া আরাফির আপন চাচাতো ভাই।  

সলঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এনামুল হক এ তথ্য নিশ্চিত করে বলেন, সন্ধ্যার দিকে সলঙ্গা বাজারে অভিযান চালিয়ে লিটন মোরশেদকে আটক করা হয়। বাইডেনের কথিত উপদেষ্টা মিয়া আরাফির চাচাতো ভাই লিটন জামায়াতের সক্রিয় কর্মী।  

এর আগে গত ২৮ অক্টোবর সন্ধ্যায় রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে গিয়ে নিজেকে বাইডেনের উপদেষ্টা পরিচয় দিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। এসময় তার পাশে বিএনপি নেতা ইশরাক হোসেন ও চৌধুরী হাসান সারওয়ার্দী দেখা গেছে। এ ঘটনায় চাঞ্চল্যের সৃষ্টি হয়।

এ ঘটনায় মহিউদ্দিন শিকদার নামে গোপালগঞ্জের এক বাসিন্দা পল্টন থানায় একটি মামলা করেন। মামলার এজাহারে বিএনপির মহাসমাবেশের সহিংসতা ও হতাহতের ঘটনাসহ আরাফির সংবাদ সম্মেলনের প্রসঙ্গ উল্লেখ করা হয়। মামলায় আরাফি ছাড়াও বিএনপি নেতা ইশরাক হোসেন এবং অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল চৌধুরী হাসান সারওয়ার্দীকে অভিযুক্ত করা হয়। এ মামলায় গত ২৯ অক্টোবর দুপুরে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আরাফিকে আটক করে ইমিগ্রেশন পুলিশ। তিনি যুক্তরাষ্ট্রে চলে যাওয়ার জন্য বিমানবন্দরে গিয়েছিলেন। এছাড়া মঙ্গলবার (৩১ অক্টোবর) বিকেলে চৌধুরী হাসান সারওয়ার্দীকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

বাংলাদেশ সময়: ১৯৫৮ ঘণ্টা, নভেম্বর ২, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।