ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নাটোরে স্বেচ্ছাসেবক লীগ নেতার অফিসে ‘ভাঙচুর-গুলি’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৮ ঘণ্টা, নভেম্বর ১, ২০২৩
নাটোরে স্বেচ্ছাসেবক লীগ নেতার অফিসে ‘ভাঙচুর-গুলি’

নাটোর: নাটোর জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ইসতিয়াক আহমেদ ডলারের ব্যক্তিগত কার্যালয়ে গুলি ছোড়াসহ বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি এবং অফিস ভাঙচুর করা হয়েছে। জেলার নবাব সিরাজ-উদ-দৌলা সরকারি কলেজ শাখার ছাত্রলীগ কমিটি ঘোষণাকে কেন্দ্র করে এ ঘটনা ঘটেছে বলে জানা গেছে।

 

বুধবার (১ নভেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে জেলা শহরের হাফরাস্তা এলাকায় এ ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

নাটোর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছিম আহমেদ বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করে জানান, এখনও থানায় কেউ কোনো অভিযোগ দেননি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে, নাটোর পৌর ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও সভাপতি প্রার্থী সাদ বিন জাকির বাংলানিউজকে বলেন, গতকাল মঙ্গলবার রাতে জেলা ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত প্যাডে ওমর ফারুক লিটনকে সভাপতি ও রবিনকে সাধারণ সম্পাদক করে কলেজ শাখা ছাত্রলীগের এক বছরের জন্য একটি কমিটি ঘোষণা করা হয়। ফলে প্রকৃত ছাত্রলীগ কর্মীদের বাদ দিয়ে কমিটি গঠন করার প্রতিবাদে বুধবার সকাল ১০টার দিকে কলেজের মূল ফটকে বিক্ষোভ শুরু করেন পদবঞ্চিত নেতাকর্মী ও তাদের সমর্থকরা। এ নিয়ে ধাওয়া পাল্টা-ধাওয়া শুরু হয়। পরে হাফরাস্তা এলাকায় স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ইসতিয়াক আহমেদ ডলারের ব্যক্তিগত কার্যালয়ের সামনে বিক্ষোভ করতে থাকেন পদবঞ্চিতরা। এ সময় জেলা ছাত্রলীগের সভাপতি ফরহাদ বিন আজিজ তার সমর্থকদের নিয়ে বিক্ষোভরত ছাত্রলীগ কর্মীদের লক্ষ্য করে গুলি ছোড়ে ও স্বেচ্ছাসেবক লীগের সভাপতির ব্যক্তিগত কার্যালয়ে হামলা চালিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাঙচুর করেন।  

তবে এ অভিযোগ অস্বীকার করে জেলা ছাত্রলীগের সভাপতি ফরহাদ বিন আজিজ বাংলানিউজকে বলেন, যোগ্যদের নিয়েই কলেজ শাখা ছাত্রলীগ কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হয়েছে। এতে পদবঞ্চিতরা ক্ষুব্ধ হয়ে বিক্ষোভ করছিলেন। এমন সময় তিনি ও তার সমর্থকরা ঘটনাস্থলে গেলে বিক্ষোভকারীরা তার ওপর হামলা চালায়। এতে তার সমর্থকদের সঙ্গে বিক্ষোভকারীদের ধাক্কাধাক্কি হয়। কার্যালয় ভাঙচুর ও গুলি ছোড়ার অভিযোগ সত্য নয়।

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, নভেম্বর ০১, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।