ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ভোরে পুলিশের ‘ধাওয়া’, সকালে মিলল স্বেচ্ছাসেবক দল নেতার মরদেহ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৮ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২৩
ভোরে পুলিশের ‘ধাওয়া’, সকালে মিলল স্বেচ্ছাসেবক দল নেতার মরদেহ

কুমিল্লা: কুমিল্লার বুড়িচংয়ে ভোরে পুলিশের ধাওয়া খেয়ে বাড়ি থেকে পালানোর পর সকালে জাকির হোসেন (৩৫) নামে এক স্বেচ্ছাসেবক দল নেতার মরদেহ পাওয়া গেছে।  

বুড়িচং উপজেলার মোকাম গ্রামে এ ঘটনা ঘটে।

জাকির বুড়িচং উপজেলার মোকাম ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের সভাপতি।  

জাকিরের পরিবারের দাবি, সোমবার (৩০ অক্টোবর) ভোর ৪টার দিকে একদল পুলিশ জাকিরের বাড়িতে গিয়ে ঘরের দরজা খোলার জন্য ডাকাডাকি করতে থাকে। পুলিশের উপস্থিতি টের পেয়ে জাকির পেছনের দরজা দিয়ে পালিয়ে যান। এসময় পুলিশও তাকে ধাওয়া করে। এরপর অনেকক্ষণ জাকির ঘরে না ফেরায় পরিবারের সদস্যরা ভেবেছিলেন জাকিরকে পুলিশ ধরে নিয়ে গেছে। কিন্তু সকালে বাড়ির কাছে জাকিরকে অচেতন অবস্থায় পড়ে থাকতে দেখে স্থানীয়রা তার বাড়িতে খবর দেন। পরে স্বজনরা উদ্ধার করে কাবিলা ইস্টার্ন মেডিকেল কলেজ হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বুড়িচং উপজেলা বিএনপির সহসভাপতি শরিফুল ইসলাম বলেন, গত কয়েকদিন ধরে পুলিশ বিএনপি নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে তল্লাশি করছে। সোমবার ভোরে পুলিশ ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের সভাপতি জাকির হোসেনের বাড়িতে যায়। সকালে বাড়ির পাশে জাকিরের মরদেহ পাওয়া যায়।

তিনি আরও বলেন, জাকিরের দুই হাতে হ্যান্ডকাপ পরানোর চিহ্ন রয়েছে। পুলিশের নির্যাতনেই তার মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে। বুড়িচং উপজেলা বিএনপির পক্ষ থেকে এ ঘটনার তীব্র নিন্দা জানাই।

এ বিষয়ে বুড়িচং থানার দেবপুর ফাঁড়ির ইনচার্জ জাবেদ উল ইসলাম জানান, রাতে পুলিশ জাকিরকে গ্রেপ্তার করতে তার বাড়িতে যায়। তাকে ঘরে না পেয়ে পুলিশ সদস্যরা চলে আসে।  

বুড়িচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসনাত খন্দকার বলেন, পুলিশ তার বাড়িতে গিয়েছিল। তবে তখন তাকে পাওয়া যায়নি। পরে শুনেছি তার মরদেহ পাওয়া গেছে। এ বিষয়ে তদন্ত করে বিস্তারিত বলা যাবে।

বাংলাদেশ সময়: ১৩০৫ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।