ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

গুলশানের বাসা থেকে মির্জা ফখরুল আটক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৩ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২৩
গুলশানের বাসা থেকে মির্জা ফখরুল আটক মির্জা ফখরুল ইসলাম আলমগীর

ঢাকা: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে পুলিশ আটক করেছে বলে অভিযোগ উঠেছে।

রোববার (২৯ অক্টোবর) সকালে বিএনপির চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার এ তথ্য জানান।

তিনি বাংলানিউজকে জানান, সকাল সাড়ে ৯টার দিকে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে গুলশানের বাসা থেকে নিয়ে গেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।
ফখরুলের স্ত্রী রাহাত আরা বেগম বলেছেন, গোয়েন্দা পুলিশের একটি দল বাসায় এসে সিসি ক্যামেরার ডিভাইস নিয়ে যায়। তার ১০ মিনিট পর বাসায় গিয়ে মির্জা ফখরুলকে আটক করে গোয়েন্দা কার্যালয়ে নিয়ে যায়। অসুস্থ একজন মানুষকে এভাবে তুলে নিয়ে যাওয়া মেনে নেওয়া যায় না।

তবে পুলিশের পক্ষ থেকে ফখরুলকে আটকের বিষয়টি এখনো নিশ্চিত করা হয়নি।

শনিবার (২৮ অক্টোবর) বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ ডাকে দলটি। তবে সমাবেশে কেন্দ্রীয় নেতারা বক্তব্য দেওয়ার আগে কাকরাইল ও বিজয়নগর এলাকায় পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ায় দলটির কর্মীরা। এতে এক পুলিশ সদস্য নিহতও হয়েছেন। এছাড়া সাংবাদিক, পুলিশ সদস্যসহ অনেকে আহত হয়েছেন।

‘শান্তিপূর্ণ মহাসমাবেশে’ বাধা দেওয়ার প্রতিবাদে ওই কর্মসূচি মঞ্চ থেকেই রোববার দেশব্যাপী সকাল-সন্ধ্যা হরতাল ডাকে বিএনপি। তাদের কর্মসূচির সঙ্গে মিল রেখে জামায়াতসহ সমমনা অন্য দলগুলোও হরতাল ডাকে।

বাংলাদেশ সময়: ০৯৪১ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২৩/আপডেট: ১০০০ ঘণ্টা
টিএ/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।